ব্যাবসা, বাণিজ্য ও অর্থনীতি

গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে বড় সুখবর বন্ধন ব্যাঙ্কের জন্য, হল প্রভূত ব্যবসায়িক উন্নতি, গ্রাহক সংখ্যা বেড়ে দাঁড়াল আড়াই কোটিরও বেশি

বিজ্ঞাপন

আজ, শুক্রবার দেশের অন্যতম সার্বজনীন ব্যাঙ্ক বন্ধন ব্যাঙ্কের তরফে ২০২১-২২ অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করা হল। এতেই জানা গিয়েছে যে অর্থনৈতিক অবস্থার উন্নতি তো বটেই, তার পাশাপাশি ব্যাঙ্ক ও তার ব্যবসা বৃদ্ধির ধারা বজায় রেখেছে।   

বিজ্ঞাপন

এই ত্রৈমাসিক ফলাফলের হিসাব অনুযায়ী, গত আর্থিক বছরের তুলনায় বন্ধন ব্যাঙ্কের আমানত ও ঋণ মিলিয়ে মোট ব্যবসা বেড়ে ১৮.৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.৯৬ লক্ষ কোটি টাকা। এও জানা গিয়েছে যে গত আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকের তুলনায় বন্ধন ব্যাঙ্কের আমানতের পরিমাণ চলতি আর্থিক বছরের চতুর্থ ত্রৈমাসিকে ২৪ শতাংশ বেড়েছে। বর্তমানে এই ব্যাঙ্কের মোট আমানতের পরিমাণ ৯৬৩৩১ কোটি টাকা।

বিজ্ঞাপন

গত অর্থবর্ষের তুলনায় বন্ধন ব্যাঙ্কের রিটেল আমানত ২১% হারে বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৭৪৪৪১ কোটি টাকায়। গত অর্থবর্ষের তুলনায় কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট বৃদ্ধি পেয়েছে ১৮ শতাংশ। মোট আমানতের মধ্যে এখন এই কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্টের অনুপাত হল ৪১.৬ শতাংশ। গত অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের চতুর্থ  ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমান ১৬ শতাংশ বৃদ্ধি হয়েছে।

বিজ্ঞাপন

ব্যাঙ্ক সূত্রে খবর, ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের সেই সিএআর এখন ২০.১ শতাংশ যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই  বেশি।

বিজ্ঞাপন

ব্যাঙ্কের এমন আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শ্রী চন্দ্রশেখর ঘোষ বলেন, “এই অর্থবর্ষের চতুর্থ  ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্ক এর প্রভূত ব্যবসায়িক বৃদ্ধি ব্যাঙ্কের স্থিতিস্থাপকতা প্রমাণ করেছে।  আমাদের ব্যবসায়িক মডেলের প্রতি আমাদের বিশ্বাস আরও দৃঢ় হয়েছে।  আমি ব্যাঙ্কের গ্রাহকদের ধন্যবাদ জানাই তাঁদের সহযোগিতার জন্য যা বন্ধন ব্যাঙ্ককে লক্ষ লক্ষ ভারতবাসীর কাছে পছন্দের ব্যাঙ্কিং পার্টনার করে তুলেছে”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading