ব্যাবসা, বাণিজ্য ও অর্থনীতি

প্রতিরক্ষা দফতরের পেনশনভোগীদের জন্য এক বড় উদ্যোগ! SPARSH পরিষেবা কেন্দ্র গড়তে কেন্দ্র সরকারের সঙ্গে হাত মেলাল বন্ধন ব্যাঙ্ক

বিজ্ঞাপন

ফের এক বড় ঘোষণা করা হল বন্ধন ব্যাঙ্কের তরফে। ভারত সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের কন্ট্রোলার জেনারেল অফ ডিফেন্স অ্যাকাউন্টসের সঙ্গে মেমোর্যান্ডাম অফ আন্ডারস্ট্যান্ডিং (MoU) স্বাক্ষর করল এই ব্যাঙ্ক। এই মউ অনুযায়ী প্রতিরক্ষা দফতরের পেনশনভোগীদের এবং তাঁদের পরিবারকে ব্যাঙ্কিং পরিষেবা দেবে বন্ধন ব্যাঙ্ক।

বিজ্ঞাপন

৫৫৭টি শাখার মাধ্যমে প্রতিরক্ষা দফতরের পেনশনারভোগী ও তাঁদের পরিবারকে পরিষেবা প্রদান করবে বন্ধন ব্যাঙ্ক। সরকারের আউটরীচ প্রোগ্রাম ফর ডিফেন্স পেনশনার্স অন সিস্টেম ফর পেনশন অ্যাডমিনিস্ট্রেশন রক্ষা (SPARSH)-র লক্ষ্য প্রতিরক্ষার দপ্তরের পেনশনারদের সমস্ত পেনশন সংক্রান্ত কাজের একক সমাধান হয়ে ওঠা। ব্যাঙ্ক এই প্রকল্পের সঙ্গে সম্পূর্ণ সঙ্গতি রেখে কাজ করবে বলেই জানানো হয়েছে।

বিজ্ঞাপন

নিউ দিল্লিতে স্বাক্ষরিত হয়েছে এই মউ। এই শুভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রী শ্যাম দেব, আইডিএএস, কন্ট্রোলার, O/o পিডিসিএস (পেনশনস), প্রয়াগরাজ, প্রতিরক্ষা মন্ত্রক, ভারত সরকার; শ্রী গিরিধর আরামানে, আইএএস, প্রতিরক্ষা সচিব, ভারত সরকার; শ্রীমতি রসিকা চৌবে, আর্থিক পরামর্শদাতা (প্রতিরক্ষা পরিষেবা); এবং শ্রী দেবরাজ সাহা, হেড – গভমেন্ট বিজনেস, বন্ধন ব্যাঙ্ক।

বিজ্ঞাপন

এদিন দিল্লি ক্যান্টনমেন্টে একটি SPARSH পরিষেবা কেন্দ্রের ভার্চুয়াল উদ্বোধন করেন প্রতিরক্ষা সচিব। এই কেন্দ্রে পরিষেবার অনুরোধ ও অসন্তোষ দূরীকরণ, বার্ষিক লাইফ সার্টিফিকেশন, পেনশনার তথ্য যাচাই (PDV), আধার নম্বর, প্যান নম্বর, পোস্টাল ঠিকানা ও ব্যাঙ্ক ডিটেলস সমেত প্রোফাইলে বদলের মতো নানারকম পরিষেবা পাওয়া যাবে বলে জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading