ব্যাবসা, বাণিজ্য ও অর্থনীতি

পূর্ব ভারতেও এবার ব্যবসা সম্প্রসারণ ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের, কলকাতায় উদ্বোধন হল এই ব্যাঙ্কের প্রথম শাখা

একটি দ্রুত বর্ধনশীল ক্ষুদ্র আর্থিক ব্যাঙ্ক হল ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক। এবার পূর্ব ভারতেও নিজেদের ব্যবসা সম্প্রসারণ করল তারা। প্রথম মেট্রো সিটি হিসেবে কলকাতায় তারা উদ্বোধন করল তাদের প্রথম শাখা। শিল্প, থিয়েটার, ড্রামা-সহ নানান ক্ষেত্রে অগ্রদূত হিসাবে কলকাতা শহর অগ্রগণ্য।

আধুনিক প্রযুক্তি, সর্বোত্তম-শ্রেণির পণ্য ও পরিষেবা এবং দক্ষ কর্মীদের সাথে স্মার্ট ব্যাঙ্কিং অভিজ্ঞতা প্রদান করার জন্য ও নানান শ্রেণীর গ্রাহকদের ব্যাঙ্কিং চাহিদা মেটাতে প্রস্তুত এই ব্যাঙ্ক।

কলকাতায় এই নতুন শাখা খোলার বিষয়ে ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভ অফিসার শ্রী রাজীব যাদব বলেন, “ফিনকেয়ার কলকাতার আন্তরিক বাসিন্দাদের সেবা করতে পেরে রোমাঞ্চিত। ব্যাঙ্কের লক্ষ্য হল ব্যাঙ্কিং চাহিদার কথা মাথায় রেখে সুবিধা-ভিত্তিক সমাধানগুলি অফার করা৷ আমরা শহুর এবং  প্রত্যন্ত অঞ্চল জুড়ে গ্রাহকদের সম্পূর্ণ ব্যাংকিং পরিষেবা সরবরাহ করার লক্ষ্য রাখি। কলকাতার এই শাখাটি উচ্চ সুদে সেভিংস অ্যাকাউন্ট, সুইপ ইন- সুইট আউট কারেন্ট একাউন্ট এবং কিউআর কোড সুবিধা, সোনার বিপরীতে ঋণ সহ আরো অনেক প্রোডাক্ট প্রদান করবে। গ্রাহকরা নিয়মিত ব্যাঙ্কিং চ্যানেলের পাশাপাশি হোয়াটসঅ্যাপ এবং ভিডিও ব্যাঙ্কিংয়ের অভিজ্ঞতা নিতে পারেন৷ এছাড়া ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) এর মাধ্যমেও লেনদেনের সুবিধা পাওয়া যাবে। ব্যাঙ্ক একটি ‘স্মার্ট ব্যাঙ্কিং’ পদ্ধতি গ্রহণ করেছে যা এটিকে ভারত জুড়ে আধুনিক এবং সুবিধাজনক ব্যাঙ্কিং পরিষেবাগুলির একটি পছন্দের প্রদানকারী করে তুলেছে”।

সূত্রের খবর, ২০২২ সালের ৩১শে মার্চ পর্যন্ত এই ব্যাঙ্ক ১৯টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে ৩২ লক্ষেরও বেশি গ্রাহককে পরিষেবা দিয়েছে। এই ব্যাঙ্কে বর্তমানে কর্মীর সংখ্যা ১২,০০০-এরও বেশি।

Related Articles

Back to top button