সব খবর সবার আগে।

নয়া নির্দেশিকা কেন্দ্রের, ই-কমার্স সাইটগুলি একমাত্র অত্যাবশ্যক সামগ্রীই ডেলিভারী করতে পারবে

দেশে সংক্রমন রোধে চলছে লকডাউনের নজরদারি। বাড়ির বাইরে পা রাখলেই সমূহ বিপদের আশঙ্কা। পরিবহন ব্যবস্থা স্থগিত রাখার ফলে বাজারে সব জিনিসের যোগানও সঠিকভাবে মিলছে না, আবার অনেক মানুষ বাজারে জরুরি জিনিসপত্র কিনতে যেতে পারছেন না। তাদের জন্য এখন একটাই ভরসা, ই-কমার্স। যারা একটা ক্লিকেই বাড়িতে সব জিনিস পৌঁছে দেবে। কিন্তু এর মাঝে ই-কমার্স সাইটগুলোর ওপর চাপল নির্দেশনামা। একমাত্র অত্যাবশ্যক জিনিসই বেচতে পারবে তারা। রবিবার এই নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

এখন দেশে দ্বিতীয় দফার লকডাউন চলছে। যার মেয়াদ ধার্য করা হয়েছে ৩রা মে পর্যন্ত। এই সময়ের মধ্যে কেবলমাত্র অত্যাবশ্যকীয় সামগ্রী ডেলিভারি করতে পারবে ই-কমার্স সাইটগুলি। কেন্দ্র তার নির্দেশিকায় জানিয়েছে, লকডাউন চলাকালীন প্রয়োজনীয় সামগ্রীর ডেলিভারির জন্য অনলাইন সংস্থাগুলিকে অনুমতি নিতে হবে এবং তাদের অনুমোদিত গাড়িই কেবলমাত্র জরুরি সামগ্রী ডেলিভারি করতে পারবে।

এর আগে, কেন্দ্র জানিয়েছিল, ২০শে এপ্রিল থেকে সব সামগ্রীই ডেলিভারি করতে পারবে ই-কমার্স সংস্থাগুলি। সেই অনুযায়ী, ই-কমার্স সাইটগুলি গত কয়েকদিন ধরে অত্যাবশ্যকের পাশাপাশি অনত্যাবশ্যক সামগ্রীর অর্ডারও নিতে শুরু করেছিল। কিন্তু, এদিন আগের সিদ্ধান্ত খারিজ করে নতুন নির্দেশিকা জারি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা। সেখানে সব অনত্যাবশ্যক সামগ্রীকে বাতিলের খাতায় রাখা হয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share