সব খবর সবার আগে।

বাজেট ঘোষণার পরদিনই বড় সুখবর লগ্নিকারীদের জন্য! চড়চড়িয়ে বাড়ছে সেনসেক্স, ৫০০০০ পার করে গেল সূচক

গতকাল, ১লা ফেব্রুয়ারিই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন পেশ করেছেন এ বছরের বাজেট। করোনা পরিস্থিতির জেরে ঝিমিয়ে পড়া অর্থনীতিকে চাঙ্গা করে দেশকে মূলস্রোতে ফেরাতে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন তিনি। এরপর আজ, মঙ্গলবারই শেয়ার বাজারে ঘটল এক অভূতপূর্ব কাণ্ড। আজ শেয়ার বাজার খুলতেই চোখ কপালে লগ্নিকারীদের। শুরুর সঙ্গে সঙ্গেই নিফটি পার করে যায় ১৪,৫০০ পয়েন্ট। বম্ব স্টক এক্সচেঞ্জ বা বিএসই-এ ৩০ শতাংশ শেয়ারের ইনডেক্স সেনসেক্স ৭৩৪ পয়েন্ট বৃদ্ধির সঙ্গে খোলে।

এরপর দুপুরের আগেই তা ১০০০ পয়েন্ট পারে করে যায় এবং পৌঁছে যায়  ৪৯,৬০০ পয়েন্টে। খবর অনুযায়ী, ন্যাশানাল স্টক এক্সচেঞ্জ বা এনএসই –এ নিফটি ব্যবসা চালাচ্ছেন প্রায় ২২০ অঙ্কে। এর জেরে ১.৫৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। নানান টেকনোলোজিকাল ক্ষেত্রে যেমন আইটি, ক্যাপিটাল গুডস, অটো ব্যাঙ্কিং, উপভোগ্য পণ্য, সমস্ত শেয়ারের দাম বেড়েছে। জানা যায়, এদিন একসময় সেনসেক্সের সূচক গিয়ে দাঁড়ায় ৫০,১৫৪ পয়েন্টে।

গতকাল বাজেটের দিনের শেষ থেকেই লগ্নিকারীদের সম্পদ বেড়ে দাঁড়িয়েছিল ৬.৩৪ লক্ষ কোটি টাকায়। বাজেট শেষ হতেই চাঙ্গা শেয়ার বাজারের সূচক। শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতে, ১৯৯৭ সালের পর থেকে সবথেকে ভালো বাজারের উত্থান হয়েছে আজ। এই বিপুল পরিমাণ ইতিবাচক সেন্টিমেন্ট বাজারে বিরাজ করায় বিএসইতে নথিভুক্ত শেয়ারের বাজার মূল্য বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৯২,৪৬,৭১৩.৭০ কোটি টাকায়।

বাজেটের ইতিহসে শেয়ার বাজারের সূচক এও বেশি কখনও হয়নি। সেনসেক্সের পাশাপাশি নিফটিও বৃদ্ধি পেয়েছে। এদিন একসময় নিফটি পৌঁছে গিয়েছিল ১৪,৩৩৬.৩৫ পয়েন্টে।  

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...