সব খবর সবার আগে।

Viral Video: সংসারে হাঁড়ির হাল, পরিবারের পাশে দাঁড়াতে খেলাধুলা, পড়াশোনার করার বয়সে পরোটা বিক্রি করছে বছর ৯-এর ছেলে

বর্তমান যুগে এই সোশ্যাল মিডিয়া আমাদের বিনোদনের এক অনবদ্য পন্থা হয়ে দাঁড়িয়েছে। এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ঘরের কোণে কোণে লুকিয়ে থাকা কত প্রতিভা মাথাচাড়া দিয়েছে। সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয়তা পেয়েছেন এমন মানুষের সংখ্যা নেহাতই কম নয়। ভাইরাল হওয়া এই মানুষের মধ্যে তানিমুনির জুটি ও রানু মণ্ডল হলেন প্রকৃত উদাহরণ।

শুধু প্রতিভাই নয়, এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশের নানান জায়গার নানান খবরও নিমেষে জানতে পারি আমরা। দেশ-বিদেশের কোথায় কী হচ্ছে, সেই খবরও মুহূর্তে চলে আসে আমাদের কাছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ফের এমনই একটি ভিডিও বেশ ভাইরাল হল, যা সত্যিই বেশ বেদনাদায়ক।

আমাদের দেশে এমন অনেক মানুষ রয়েছেন যারা দু’বেলা ঠিকমতো খেতেও পান না। সংসার চালাতে অনেক ছোটো বয়স থেকে উপার্জনের খোঁজে বেরিয়ে পড়েন তারা। নিজের জীবনের সাধ-আহ্লাদ বিসর্জন দিয়ে পরিশ্রম করেন নিজের সংসারের পাশে দাঁড়াতে। এমন মানুষের কথা জানলে আমাদেরও তাদের সততা, পরিশ্রম দেখে ভালো লাগে।,

সম্প্রতি ভাইরাল হল একটি ছোট্ট বাচ্চার ভিডিও যে কী না খুব অল্প বয়সেই পরিবারের হাল ধরতে এই কঠিন জীবন বেছে নিয়েছে। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে রাস্তার ধারে একটি দোকানে পরোটা বানাচ্ছে একটি ছোট্ট ছেলে। বেশ কায়দা করেই পরোটা বানাচ্ছে সে। তাঁকে জিজ্ঞেস করতেই জানা গেল, তার বয়স মাত্র ৯ বছর। তার মতো বয়সে আর পাঁচটা ছেলেমেয়ে যখন স্কুলে যাচ্ছে, হেসে-খেলে ঘুরে বেড়াচ্ছে, সেই বয়সে সেই ছেলেটি ব্যস্ত দোকান সামলাতে।

ছেলেটিকে জিজ্ঞেস করে তার বাড়ি সম্পর্কে বিশেষ কিছু জানা যায়নি বটে, তবে আর্থিক সমস্যার কারণেই যে সে এমন জীবন বেছে নিয়েছে, তা আর বুঝতে বাকি থাকে না। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়েছে।

You might also like
Comments
Loading...