সব খবর সবার আগে।

‘মাস্ক কোথায়’, হিমাচলপ্রদেশে মাস্ক ছাড়াই বিচরণ মানুষের, মাস্ক পরার আর্জি জানাল ছোট্ট খুদে

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে গোটা দেশে দেখা দেয় হাহাকার। কোথাও ছিল না হাসপাতালে বেড তো কোথাও মিলছিল না অক্সিজেন। প্রতিদিন হাজার হাজার মৃত্যু দেখেছে দেশ। আগামী কিছু মাসের মধ্যেই আসছে তৃতীয় ঢেউ। কিন্তু এখনও অনেক মানুষ সতর্ক হচ্ছেন না।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হিমাচল প্রদেশের মানালির মল রোডের একটি ছবি বেশ ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, করোনা প্রকোপ খানিক কমতেই কাতারে কাতারে মানুষ ভিড় জমিয়েছেন মানালিতে। ভিড়ে গিজগিজ করছে এলাকা। শুধু মানালি কেন্ম দিঘাতেও ধরা পড়েছে সেই একই ছবি। যেন করোনা বলে কিছুই নেই এ দেশে।

সরকার, চিকিৎসক মহলের তরফে বারবার বলা সত্ত্বেও এখনও অনেক মানুষই করোনার বিধিনিষেধ মানছেন না। সামাজিক দুরত্ব তো দূর, মাস্কই ব্যবহার করছেন না অনেকেই। এই ধরণের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। ঘটনাস্থল সেই হিমাচলপ্রদেশ।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে হিমাচলপ্রদেশের ধর্মশালার একটি জায়গায় লোকজন সকলেই মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছে। আর তাদের মাস্কের কথা জিজ্ঞেস করছে একটি ছোট্ট বাচ্চা। তাঁর যাতে একটি পাইপ, মুখে মাস্ক। পরনে জুতোটুকুওনেই সেই বাচ্চাটির। কিন্তু মাসজ পরতে ভোলে নি সে।

ভিডিওতে দেখা যাচ্ছে পথচলতি সকল মানুষকে সে জিজ্ঞেস করছে, “আপনার মাস্ক কোথায়”? কিন্তু সেই তাঁর কথা গ্রাহ্যই করছে না। অনেকে তো আবার হেসে চলে যাচ্ছেন। কিন্তু মাস্ক কেউ পরছেন না। ঝড়ের গতিতে ভাইরাল হয় এই ভিডিও।

এখানে প্রশ্ন ওঠে তাহলে আসল শিক্ষিত কে? সেই বাচ্চাটি, যে হয়ত দু’বেলা পেট ভরে খেতেও পায় না, গায়ে ধুলোমাখা জামা, পায়ে নেই জুতো, অথচ করোনাকে হারাতে নিজে ঠিক মাস্ক পরে রয়েছে। নাকি সেই সমস্ত তথাকথিত আধুনিক মানুষরা যারা হাজার হাজার টাকা দামের জামাকাপড় পরলেও এমন করোনা পরিস্থিতিতে ভিড়ের মধ্যেও মাস্ক ছাড়াই বেমালুম ঘুরে বেড়াচ্ছেন?

You might also like
Comments
Loading...