ভাইরাল

৩৩ বছর বয়সে চাকরির পরীক্ষায় পাশ, ২৪ বছর বাদে এল নিয়োগপত্র, ভিক্ষাবৃত্তি ছেড়ে এবার শিক্ষকের ভূমিকায় ৫৭ বছরের কেদারেশ্বর

দু’বার শিক্ষক নিয়োগের পরীক্ষা দিয়েছিলেন তিনি। কিন্তু পাশ করেন নি। তবে ভাগ্যের শিকে ছিঁড়েছিল তৃতীয়বারে। শিক্ষক নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন তিনি। কিন্তু পাশ করার পর চাকরি আর পান নি। সেই চাকরির নিয়োগপত্র এসে পৌঁছল ২৪ বছর পর।

কেদারেশ্বর রাও অন্ধ্রপ্রদেশের পাথাপত্তনমের পেড্ডা সিধি এলাকার বাসিন্দা। ৩৩ বছর বয়সে শিক্ষক নিয়োগের পরীক্ষা দিয়ে পাশ করেছিলেন তিনি। কিন্তু এরপরও মেলেনি নিয়োগপত্র। গোটা যৌবন বেকারত্বের জ্বালায় ভুগেছেন কেদারেশ্বর। অভাবের জেরে পেট চালানোর দায়ে করেছেন ভিক্ষাবৃত্তি।

চাকরির পরীক্ষায় পাশ করার পরও ভিক্ষুকের জীবন কাটিয়েছেন কেদারেশ্বর। অবশেষে ২৪ বছর পর ঘটল এক ঘটনা। এখন তাঁর হাতে এসে পৌঁছল তাঁর সেই বহু কাঙ্খিত চাকরির নিয়োগপত্র। এখন কেদারেশ্বরের বয়স ৫৭। এমন সময় চাকরির চিঠি পেয়ে আনন্দে চোখে জল চলে আসে তাঁর।

চাকরির লিখিত পরীক্ষায় পাশ করে ইন্টারভিউও দেন কেদারেশ্বর। সেখানেও উত্তীর্ণ হয়েছিলেন তিনি। কিন্তু নিয়োগপত্র আর মেলেনি। আইনি বেড়াজালে কোথাও যেন আটকে গিয়েছিল তা। গত ২৪টা বছর বেকার হয়ে ভিখারির জীবন কাটিয়েছেন তিনি।

২৪ বছর পর সেই চাকরির নিয়োগপত্র এসে পৌঁছল কেদারেশ্বরের হাতে। এবার আর ভিক্ষা নয়, এবার সসম্মানে ছোটো ছোটো ছেলেমেয়েদের পড়াবেন তিনি। এক নতুন জীবন অপেক্ষা করে রয়েছে কেদারেশ্বরের জন্য।

Related Articles

Back to top button