ভাইরাল

মাসিক মাইনে পঞ্চাশ হাজার! এদিকে নামতা জানেন না শিক্ষিকা, ভাইরাল ভিডিও

সমাজের শিক্ষার অন্যতম ধারক ও বাহক হলেন শিক্ষক। ছোটবেলা থেকেই মনে করা হয় বাবা মায়ের পর প্রথম গুরুজন শিক্ষক।তাদের হাত ধরেই শিশু শিক্ষার সূচনা ঘটে।ছাত্র ছাত্রীরা শিক্ষার মাধ্যমে সমাজের মাথা উচু রাখতে সচেষ্ট হয়।

পাশাপাশি শিক্ষক শিক্ষিকাদের ওপরে প্রত্যেক বাবা মায়ের ভরসা থাকে। তাদের শিক্ষা দান ছাত্র ছাত্রীদের সাফল্যের চাবিকাঠি।তাদের আশা শিক্ষকের স্পর্শে মানুষের মতো মানুষ হয় তারা।

কিন্তু সমাজের বুকে এমন কিছু ঘটনা ঘটে যায় যা নিঃসন্দেহে সংশয়ের অবকাশ সৃষ্টি করেছে।অনেক ক্ষেত্রেই এমন ঘটনা ঘটে যেখানে শিক্ষক নিজেই ঠিক মত পড়াশোনা জানেন না।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এরকম একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে শিক্ষিকার নিজস্ব কোন শিক্ষাগত জ্ঞানই নেই অথচ তিনি শিক্ষা প্রদান করছেন শিশুদের। বিহার রাজ্যের একটি স্কুলে এমনই ঘটনা ঘটেছে , যাতে করে আরো একবার শিক্ষার মান যে নিম্নমুখী প্রকাশ্যে এসেছে। মাসের শেষে মোটা অংকের অর্থ মাইনে পেলেও ৮ এর নামতা বলতে পারছেন না শিক্ষিকা। এর পরেই দেখা যায় যে তিনি কোন নামতাই সঠিকভাবে বলতে পারছেন না।

আশ্চর্যজনক ঘটনা হলো এটাই যে তিনি নামটা না বলতে পারলেও ক্যামেরার সামনে দাঁড়িয়ে নির্লজ্জভাবে হেসে চলেছেন। ভাইরাল ভিডিও বারবার প্রমাণ করে দিয়েছে শিক্ষার মান কতটা নিম্নমুখী পাশাপাশি অভিভাবকরাও চিন্তিত এরকম শিক্ষিকার কাছে তাদের সন্তানরা কেমন শিক্ষা লাভ করছে।

Related Articles

Back to top button