ভাইরাল

ফুটবল খেলছে মাছেরা, দিচ্ছে পরপর গোল, বিশ্বাস না হলে এখনই দেখুন ভিডিও, হতবাক নেটবাসীরা

এখন সোশ্যাল মিডিয়ার যুগে ক্ষণে ক্ষণে নানান জিনিস চোখে পড়ে আমাদের। এখন যেন বিশ্বের সবকিছু খুব কাছে চলে এসেছে আমাদের। বিশ্বের আনাচে-কানাচে কী হচ্ছে না হচ্ছে, তা মুহূর্তে আমাদের সামনে চলে আসে। কখনও কোনও ভিডিও দেখে আমরা খুশি হই, কখনও কোনও ভিডিও আমাদের আবেগপ্রবণ করে তোলে তো কখনও কোনও ভিডিও দেখে আমরা অবাক হই। তা যে সত্যিই ঘটছে, কেমন যেন বিশ্বাসই হতে চায় না আমাদের।

এমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে যে মাছেরা ফুটবল খেলছে। হ্যাঁ, ফুটবল নিয়ে দেশ-বিদেশের মানুষের উত্তেজনা কম নয়। কিন্তু তা বলে মাছ! একটুও বাড়িয়ে বলা হচ্ছে না। সম্প্রতি ব্রিটেনের এক সংবাদমাধ্যমের তরফে একটি ভিডিও টুইট করা হয়েছে যাতে দেখা যাচ্ছে যে জলীর তলায় দিব্যি ফুটবল খেলছে মাছেরা।

কী দেখা যাচ্ছে ভিডিওতে?

ফুটবল মাঠের মতো সারফেস। সেখানে ফুটবল মাঠের মতোই দাগটানা রয়েছে। রয়েছে দুপ্রান্তে গোলপোস্ট। ওই মাঠের উপর রয়েছে জল। সেখানে বেশ কয়েকটি মাছও ঘুরে বেড়াচ্ছে বলে দেখা যাচ্ছে। সেখানে একটি ফুটবল সদৃশ একটি ছোট্ট বল দেওয়া হয়। আর এরপর জলের মধ্যে থাকা মাছেরা নিজেদের মুখে করে গোলের দিকে বল নিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকে।  

গোলে বলও জড়ালো মাছেরা। আবার এক গোল থেকে অন্য দিকের গোলে নিয়ে গেল বল। এ ভাবেই নিজেদের মধ্যে ফুটবল খেলায় মেতে উঠল মাছের দল। ওই ভিডিওতে একাধিক বার গোলে বল জড়াতে দেখা গিয়েছে মাছেদের।

এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে উন্মাদনা জাগিয়েছে নেটিজেনদের মধ্যে। ব্রিটেনের ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এক ব্যক্তি এক ব্যক্তি ফুটবল মাঠের মতো করেই অ্যাকোরিয়াম বানিয়েছিলেন। সেখানে নিজের পোষ্য মাছদের ফুটবল খেলার প্রশিক্ষণ দেন তিনি। এরপর থেকেই ফুটবল পেলেই খেলতে শুরু করে ওই অ্যাকোরিয়ামের মাছ।

Related Articles

Back to top button