ভাইরাল

বিয়ের পিঁড়িতে বসেই চলছে ‘ওয়ার্ক ফ্রম হোম’! ল্যাপটপ কোলে অফিসের কাজ করছেন বর, মুহূর্তে ভাইরাল ছবি

২০২০ সাল আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়েছে। করোনা কালেই ‘ওয়ার্ক ফ্রম হোম’ শব্দগুচ্ছের সঙ্গে পরিচিতি ঘটেছে আমাদের। সেই সময় অফিস বন্ধ থাকার কারণে নানান পেশার মানুষই বাড়িতে বসে ল্যাপটপ বা ডেস্কটপে কাজ করতে অভ্যস্ত হয়ে গিয়েছেন। এখনও অনেক অফিসেই সেই ট্রেন্ডও বজায় রয়েছে।

তবে বাড়িতে বসে অফিসের কাজ করার ক্ষেত্রে অনেক সময়ই দেখা গিয়েছে যে কাজের কোনও নির্দিষ্ট সময়সীমা থাকে না। এমনকি, ব্যক্তিগত সময়েও কাজ করতে হচ্ছে, এমনও অনেক ক্ষেত্রেই শোনা গিয়েছে। সেকথা যে মিথ্যে নয়, তার প্রমাণ মিলল এবার। সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে বিয়ের মণ্ডপে বিয়ের কাজ চলাকালীনও ল্যাপটপ কোলে রেখে কাজ করছেন বর।

সম্প্রতি ‘ক্যালকাটা ইনস্টাগ্রামার্স’ নামের একটি ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে একটি ছবি শেয়ার করা হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, বিয়ের সকালে আশীর্বাদের অনুষ্ঠানে বসেছেন এক বাঙালি যুবক। দু’জন পুরোহিত পুজো এবং অন্যান্য আয়োজন করছেন। আর তার মধ্যেই সাদা ধুতি, গেঞ্জি এবং টোপর পরা বর কোলে ল্যাপটপ নিয়ে ওয়ার্ক ফ্রম হোমে ব্যস্ত।

মুহূর্তে ভাইরাল হয় এই ছবিটি। তা দেখে যে নেটপাড়ায় হাসির রোল উঠবে, সেটাই স্বাভাবিক। তবে আপাতদৃষ্টিতে ছবিটি মজার মনে হলেও নেটিজেনদের একাংশ কিন্তু এই ছবি নিয়ে কর্মসংস্কৃতিকেও দোষ দিয়েছেন। অনেকেরই দাবী, বাড়িতে বসে কাজ করার কারণে নিজের বিয়ের অনুষ্ঠানও সুষ্ঠুভাবে করতে পারছেন না বর।

তবে অনেকেই আবার এই ছবি দেখে বরকেও দুষেছেন। এক নেটিজেন এই ছবি দেখে লিখেছেন, “আমার কাছে বিষয়টা একেবারেই মজার মনে হচ্ছে না। কোনও অফিস নিজের বিয়ের দিন কোনও কর্মচারীকে কাজ করতে বলে না। এটা যদি সত্যি ঘটনা হয়, তাহলে ভদ্রলোকের ব্যক্তিগত জীবন এবং কাজের মধ্যে ব্যালেন্স করতে শেখা উচিত। ঈশ্বর ওঁর স্ত্রীকে আশীর্বাদ করুন”।

তবে এটাই প্রথমবার নয়। এর আগেও গত বছর এমনই একটি ছবি ভাইরাল হয়েছিল। সেখানেও দেখা গিয়েছিল বিয়ের অনুষ্ঠান চলাকালীনই ল্যাপটপ হাতে কাজ করছেন যুবক।

Related Articles

Back to top button