ভাইরাল

বাচ্চা কুকুরদের পরম যত্নে খাওয়াচ্ছেন মহিলা, মা-কুকুরের কৃতজ্ঞতা জানানোর ভঙ্গি দেখে আবেগ ধরে রাখতে পারলেন না নেটবাসী

সোশ্যাল মিডিয়ায় তো নানান সময় কত কিছুই ভাইরাল হয়। কিছু ভিডিওর প্রতি আমরা বিরক্তিভাব প্রকাশ করি তো আবার কিছু ভিডিও এমনভাবে আমাদের মন ছুঁয়ে যায় যে আমরা বেশ আবেগপ্রবণই হয়ে পড়ি। এবার সেরকমই একটি ভিডিও ভাইরাল হল টুইটারে।

এই ভিডিওতে দেখা যাচ্ছে কিছু কুকুরছানাদের পরম যত্ন নিয়ে খেতে দিচ্ছেন এক মহিলা। আর সেই কুকুরদের মা সেই মহিলার চারপাশে ঘুরে ঘুরে তদারকি করছে যে তার বাচ্চাদের ঠিকঠাক যত্ন নেয়া হচ্ছে কী না বা ওই মহিলা আদৌ তার বাচ্চাদের ভালো চাইছেন কী না!

যখন মা-কুকুরটি বুঝল যে ওই মহিলা তার সন্তানদের পরম স্নেহে খাওয়াচ্ছেন, তখন সে মহিলা গা ঘেঁষে আদর করে নিজের কৃতজ্ঞতা প্রকাশ করল। সেই মা-কুকুরের মাথাতেও হাত বুলিয়ে দিলেন ওই মহিলা। তখন লেজ নেড়ে মা-কুকুরটি যেন আরও বেশি করে ধন্যবাদ জানাল ওই মহিলাকে। নিজের আনুগত্য প্রকাশ করল মহিলার প্রতি।

ইতিমধ্যেই এই ভিডিওটির ভিউ চার লক্ষ ছাড়িয়েছে। এমন মিষ্টি একটি ভিডিও দেখে নেটবাসীরাও বেশ আবেগী হয়ে পড়েছেন। মা-কুকুরের এমনভাবে কৃতজ্ঞতা জানানোর ভঙ্গি দেখে কেউ বলেছেন যে “ওদের থেকে অনেক কিছু শেখার আছে”। পশুপ্রেমীদের কথায়, কুকুর হলেও সে তো মা। তাই সে দেখে নিচ্ছে যে ওই মহিলা সত্যিই তার সন্তানদের ভালবাসছে কী না!

ওই মহিলাকে দেখেও বোঝাই যাচ্ছে যে তিনি কুকুরপ্রেমী। কারণ তিনি বাচ্চা কুকুরগুলিকে যেভাবে খাওয়াচ্ছিলেন, তা দেখে স্পষ্ট যে তাঁর এই অভ্যাস বহুদিনের। আর তিনি মা-কুকুরটিকেও যেভাবে মাথায় হাত বুলিয়ে আদর করে দিলেন যে তিনি নিয়মিত কুকুরদের যত্ন করেন।

নেটিজ়েনদের কথায়, ওই কুকুরটি এত সামান্য ভালবাসা পেয়েও কীভাবে ওই মহিলাকে ধন্যবাদ প্রকাশ করেছে। কিন্তু মানুষের ক্ষেত্রে তো এমনটা ভাবাও যায় না। হাতে গোনা কিছু মানুষ ছাড়া তো কুকুরদের ভালবাসার লোকের সংখ্যাই খুবই কম। আর যাঁরা কুকুর প্রেমী হন, তাদের নানান সময় কারণে অকারণে অনেক কটূক্তিই শুনতে হয়।

কুকুরদের বিশেষ করে পথকুকুরদের অত্যাচার করার জন্য তো কিছু মানুষ ওৎ পেতে বসেই থাকেন সবসময়। এমন পরিস্থিতিতে টুইটারে ভাইরাল হওয়া এই ভিডিও নিঃসন্দেহে যে কোনও মানুষের মন ভালো করে দিতে বাধ্য। অজান্তেই যেন এক চিলতে হাসি ফুটে উঠবে ঠোঁটের গোড়ায়।

Related Articles

Back to top button