ভাইরাল

‘ম’দ খেয়ে গাড়ি চালাবেন না, মানালির জেলে বড্ড ঠান্ডা’, সতর্ক বার্তা পুলিশের, ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের মন কেড়েছে এই সাইনবোর্ড

রাস্তায় মত্ত অবস্থায় গাড়ি চালান বহু মানুষ। দেশের সমস্ত জায়গায় পুলিশ সতর্কবাণী দিয়ে মানুষকে সাবধান করেন। কিন্তু হিমাচলপ্রদেশের পুলিশ যে সতর্কবার্তার বয়ান লিখে সাইনবোর্ড দিয়েছে তা মন কেড়েছে নেটিজেনদের। সেই বার্তায় আইনভঙ্গকারীদের প্রতি একপ্রকার হুঁশিয়ারিও রয়েছে তাতে।

কুলু পুলিশের ট্রাফিক বিভাগ এই সাইনবোর্ডটি পাহাড়ি রাস্তায় লাগিয়েছে। যেখানে লেখা আছে, ‘জেল ইন মানালি ইজ এক্সট্রিমলি কোল্ড’। যার বঙ্গানুবাদ, মানালির জেল বড্ড ঠান্ডা। পুলিশ এই সাইনবোর্ড দিয়ে বোঝাতে চেয়েছে, যদি মত্ত অবস্থায় গাড়ি চালান তাহলে ঠাঁই হবে সেখানেই যা মোটেই আরামদায়ক নয়।

কুলু পুলিশের এই সাইনবোর্ডটি ইনস্টাগ্রামে এক ট্রাভেলার শেয়ার করেছেন যা ইতিমধ্যেই ভাইরাল। এই সাইনবোর্ডটি দুটি কারণে মানুষের মন কেড়েছে। প্রথমত, সাইনবোর্ডটির ভাষা। দ্বিতীয়ত, সেই সাইনবোর্ড যে জায়গায় দেওয়া হয়েছে। সেখানে ডাইনে, বাঁয়ে কেবলই গাঁজা গাছে ভরা। সাইনবোর্ডের শেষ লাইনে লেখা, ‘সিগারেট ফুসফুসকে পুড়িয়ে দেয়’।

 

View this post on Instagram

 

A post shared by Ajnas kv (@travel_bird__)

নেটিজেনরা বলছেন, পুলিশ না বলেও অনেক কিছু বলে দিয়েছে। তবে কুলু পুলিশের কৌশল ও রসিকতার ছলে সতর্কবার্তা সত্যিই প্রশংসনীয়।

Related Articles

Back to top button