ভাইরাল

চা খাওয়ার পর দাম মেটান ক্রিপ্টোকারেন্সিতে, অভিনব কায়দায় ব্যবসা চালাচ্ছেন বেঙ্গালুরুর চাওয়ালা

দোকানে চা খেয়ে সাধারণত আমরা নগদ টাকাতেই দাম মেটাই। অনেকে আবার আজকাল ইউপিআইয়ের মাধ্যমেও দাম দেন। কিন্তু যদি এমন হয় চা খাওয়ার পর দাম মেটাতে পারবেন ক্রিপ্টোকারেন্সিতে, তাহলে ব্যাপারটা কেমন হবে বলুন তো? হ্যাঁ, শুনতে একটু অদ্ভুত লাগলেও এমনটা হচ্ছে বেঙ্গালুরুতে। রাস্তার পাশের এক চাওয়ালা দায়ের দাম হিসেবে গ্রহণ করছেন ক্রিপ্টোকারেন্সি। এই ছবি সোশ্যাল মিডিয়ায় এখন তুখড় ভাইরাল।

গত ১ ডিসেম্বর শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা নিজের টুইটারে একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে দেখা যাচ্ছে, রাস্তার উপর একটি টেবিল, গ্যাসে বসানো চা। এক যুবক দাঁড়িয়ে চা তৈরি। এতদূর পর্যন্ত সব ঠিকই ছিল। অবাক হওয়ার মতো কিছুই

নেই। আর পাঁচটি দোকানের মতোই সাধারণ ঘটনা।

কিন্তু যখনই নজর পড়বে টেবিলে রাখা একটি বোর্ডের উপর, তখন সেখানেই আটকে যাবে চোখ। সেই বোর্ডে লেখা, “ক্রিপ্টো অ্যাকসেপ্টেড”। অর্থাৎ ওই দোকানে চা খেলে দাম মেটানো যাবে ক্রিপ্টোকারেন্সিতে। যদিও ইউপিআই পেমেন্টের ব্যবস্থাও রয়েছে।

সূত্রের খবর, ওই যুবকের নাম শুভম শৈনি। হর্ষ গোয়েঙ্কার টুইটারে উত্তর দিয়ে তিনি লিখেছেন, “আমরা অবশ্যই আমাদের সাধ্যমতো নতুন ভারত তৈরির চেষ্টা করব আমাদের ছোট্ট প্রচেষ্টা FrDropout-এর মাধ্যমে”।

জানা গিয়েছে, শুভম আসলে কলেজছুট। বিসিএ নিয়ে পড়াশোনা শুরু করলেও তা শেষ করতে পারেন নি। নিজের সম্পর্কে এই তথ্য গোপনও রাখেন নি তিনি। তার দোকানের নাম ‘ফ্রাসট্রেইটেড ড্রপআউট’।

এই ছবি সোশ্যাল মিডিয়ায় দুরন্ত গতিতে ভাইরাল হয়েছে। ইতিবাচক ও নেতিবাচক সব ধরণের কমেন্টই করা হয়েছে এই ছবিতে।

Related Articles

Back to top button