ভাইরাল

প্রবল ঝড়ের কবলে পড়ে টালমাটাল অবস্থা অন্ডালগামী বিমানে, প্রকাশ্যে বিমানের ভিতরের দৃশ্য, হাড়হিম করা ভিডিও দেখলে গা শিউড়ে উঠবে

গতকাল, রবিবার অল্পের জন্য ভয়ংকর দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে মুম্বই থেকে অন্ডালগামী এক বিমান। স্পাইস জেটের এই বিমান মুম্বই থেকে রওনা দেয় বিকেল ৪টে ৫৭ মিনিট নাগাদ। বিমানটি অন্ডাল বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল ৭টা ২৭ মিনিট নাগাদ।

কিন্তু অবতরণের আগেই শুরু হয় কালবৈশাখী। আর এই প্রবল ঝড়ের মুখে পড়ে টালমাটাল অবস্থা হতে থাকে বিমানে। বিমানে শুরু হয় প্রবল টার্বুলেন্স। বিমানের পাইলট কোনও ভাবে পরিস্থিতি সামাল দেয় বটে বিমানটি। আর ওই ঝাঁকুনিতে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

ওই বিমানে থাকা ১৮৫ জন যাত্রীর মধ্যে আহত হয়েছেন ৪০ জন যাত্রী, এমনটাই খবর। তাদের মধ্যে ১০ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, এক মহিলার মাথায় গুরুতর আঘাত লাগায় তাঁকে দুর্গাপুরের একটি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

সেই ঘটনার পর এবার সামনে এল সেই দুর্ঘটনার সময় বিমানের ভিতরের নানান দৃশ্য। বিমানের ভিতরের সেই ভিডিও দেখলে হাড়হিম হয়ে যাবে। এই ভিডিওতে দেখা যাচ্ছে যে ঝড়ের কবলে পড়ে বিমানের ভিতর তছনছ হচ্ছে রীতিমতো। ব্যাগেজ ক্যাবিনেট খুলে গিয়ে একের পর এক ব্যাগ নীচে পড়ছে। চারিদিকে তার ঝুলছে, এয়ার কন্ডিশন মেশিনের ভাঙাচোরা অংশ চারিদিকে দেখা যাচ্ছে। বিমানের ভিতর ছড়িয়েছে আতঙ্ক।

দেখা যাচ্ছে যে বিমানসেবিকারা উদ্ভ্রান্তের মতো একদিক থেকে অন্যদিকে ছোটাছুটি করছেন। যাত্রীরা অত্যন্ত আতঙ্কিত। প্রাণভয়ে রীতিমতো কাঁপছেন তারা। এই ঘটনায় কারোর হাত ভেঙেছে তো কারোর মাথায় চোট লেগেছে।

এক যাত্রী যিনি ওই বিমানে ছিলেন, তিনি জানান, “বিমানটি যখন নীচে নামছিল তখন তিনবার ভয়াবহ রকমের ঝাঁকুনি হয়। কোনও গাড়ি মারাত্মক ভাবে ডাম্পারে ধাক্কা মারলে যেরকম হতে পারে সেরকম। ঝাঁকুনি এতটাই ভয়ঙ্কর ছিল যে সিটবেল্ট পরে ছিলাম, কিন্তু ছিঁড়ে বেরিয়ে যায় তা”। তিনি জানান যে তাঁর পায়ে চোট লেগেছে। এই ঘটনা সম্পর্কে বিমান সংস্থার তরফে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

Related Articles

Back to top button