ভাইরাল

গ্রামের দুই সাদামাটা সরল ব্যক্তি গ্রাম্য পোশাকে গেলেন Starbucks-এ কফি খেতে! তাদের সঙ্গে সেখানকার কর্মীরা কীরকম ব্যবহার করল নিজের চোখেই দেখুন

Starbucks-এর নামটার সঙ্গে আমরা অনেকেই বেশ পরিচিত। অন্তত তরুণ প্রজন্ম তো আজকাল Starbucks বলতে অজ্ঞান। সেখানকার কফির স্বাদ সত্যিই অতুলনীয়। বিদেশী এই সংস্থার কফি কেনা সাধারণ মধ্যবিত্ত মানুষের পক্ষে একটু তো কঠিন। কারণ কফির দাম।

সামান্য কফি খেতে শ’য়ে শ’য়ে টাকা খরচ করা অনেকেরই পছন্দ নয়। কিন্তু তা বলে এই Starbucks নিয়ে কিছু মানুষের মধ্যে উন্মাদনা কিন্তু মোটেই কম নয়। হোক না দাম বেশি, কিন্তু তাও তো মাঝেমধ্যে ইচ্ছাও জাগে ভালো বিদেশী কোনও জিনিসের স্বাদ নেওয়ার।

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বেশ ঘোরাফেরা করছে। এতে দেখা গিয়েছে গ্রামের দুই ব্যক্তি Starbucks-এ গিয়েছেন কফি খেতে। সেখানে গিয়ে তাদের সঙ্গে কী কী হল, Starbucks-এর কর্মীরাই বা তাদের সঙ্গে কেমন ব্যবহার করলেন, সেই বিষয়বস্তুই উঠে এসেছে এই ভিডিওতে।

ভিডিওতে প্রথমেই দেখা যাচ্ছে দুই ব্যক্তি গ্রাম্য পোশাক পরা Starbucks-এ ঢুকেছেন। তাদের কথাবার্তা থেকে স্পষ্ট যে তারা প্রত্যন্ত কোনও গ্রাম থেকেই এসেছেন। শহুরে আদবকায়দা তারা জানেন না। Starbucks-এ ঢুকে প্রথমেই কফি অর্ডার দেন তারা। সেখানে এক কর্মী তাদের নাম জিজ্ঞেস করলে, সেটা প্রথমে বলতে রাজি হন না তারা। আসলে Starbucks-এর রীতি রয়েছে কফির কাপে গ্রাহকের নাম লেখার।
যাই হোক, কফি তো পাওয়া হল। সেই কফি নিয়ে টেবিল-চেয়ারে বসার বদলে ওই দুই ব্যক্তি বসে পড়লেন মেঝেতেই। যা দেখে এক কর্মী এসে তাদের বলেন যে তারা যেন টেবিলে বসেন। কফিতে চুমুক দিতেই আরেক বিপত্তি। কফিতে নাকি মিষ্টিই নেই। তাই নিয়েও কর্মীদের অভিযোগ জানালেন ওই দুই ব্যক্তি। তবে Starbucks-এর কর্মী খুব দক্ষ ভাবেই এই পরিস্থিতি সামলে নেন।

কিছুক্ষণ পর দেখা যায় যে ওই দু’জনের একজন কফি কাউন্টারে গিয়ে বলেন যে তিনি ওই কফিটা খাবেন না। এক কর্মী তাঁকে প্রশ্ন করেন যে তাঁর কী কফিটা ভালো লাগেনি? উত্তর ওই ব্যক্তি জানান তিনি কফিটা ফেরত দিতে চান, আর নিজের টাকা ফেরত চান।

তবে Starbucks-এর কর্মী খুব ভালোভাবেই তাদের বুঝিয়ে বলেন যে টাকা তো ফেরত দেওয়া যাবে না কিন্তু সে তাঁকে অন্য কফি বানিয়ে দিতে পারেন। এই শুনে ওই ব্যক্তি অপর এক ব্যক্তিকে বলেন যে এমনটা করলে তো তাদের ক্ষতি হবে, এই বলে Starbucks থেকে বেরিয়ে যান।

এই ভিডিওটি দেখে Starbucks ও সংস্থার কর্মীদের প্রশংসা করেছেন নেটিজেনরা। আসলে এই ভিডিওটি সত্যি নয়। ভিডিওটি আলাদা করেই বানানো যাতে এটা দেখা যায় যে যখন গরীব ও গ্রাম্য কিছু না জানা মানুষ Starbucks-এ যান বা যাবেন, তাদের সঙ্গে Starbucks-এর কর্মীরা কেমন ব্যবহার করেন। তবে Starbucks-এর কর্মীরা এটা জানতেন না এমন একটি ভিডিও বানানো হচ্ছে।

গ্রামের লোক সাজা ওই দুই ব্যক্তির সঙ্গে Starbucks-এর কর্মীরা যেমন সুন্দরভাবে ব্যবহার করেছেন, বা তাদের কোনও কথাতেই কোনওভাবে বিরক্তি প্রকাশ না করে তাদের যেভাবে সমস্ত আদবকায়দা সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন, তা দেখে আপ্লুত সকলেই। এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই বেশ ভাইরাল হয়েছে।

Related Articles

Back to top button