ভাইরাল

প্ল্যাটফর্মে বসে পথকুকুরকে সযত্নে নিজের হাতে ভাত মেখে খাওয়াচ্ছেন মহিলা, ভিডিও দেখে আবেগপ্রবণ নেটবাসী, ভাইরাল ভিডিও

‘জীবসেবা মানেই শিবসেবা’, স্বামী বিবেকানন্দের এই বাণী আমরা অনেকেই এর আগে শুনেছি, অনেকেই তা জানি। কিন্তু মেনে চলি আর কজন। মাঝেমধ্যেই আমাদের সমাজে নিরীহ, অবলা পশুগুলোর উপর এমন কিছু নির্যাতনের ঘটনা আমাদের সামনে আসে, তাতে স্তম্ভিত হই আমরা।

কিন্তু তা সত্ত্বেও এমন অনেক মানুষ রয়েছেন যারা প্রকৃত অর্থে পশুপ্রেমী। তাদের দেখভালের জন্যই উৎসর্গ করেছেন নিজেদের জীবন। সেই সমস্ত মানুষকে কুর্নিশ। স্বামী বিবেকানন্দের সেই বাণীকেই যেন জীবনের মূলমন্ত্র করে নিয়েছেন তারা। অবলা পশুদের জন্য তাদের ভালোবাসা দেখে অনেক সময় চোখেও জল আসে।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার যুগে নানান সময় কত ধরণের ভিডিও আমাদের সামনে আসে। কিছু ভিডিও আমাদের হাসায়, কিছু ভিডিও আমাদের আনন্দ দেয়, আবার কিছু ভিডিও দেখে আমরা যেন খুব আবেগপ্রবণ হয়ে পড়ি। সম্প্রতিও এমনই একটি ভিডিও সামনে এল যা দেখে আপ্লুত হয়েছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি রেলস্টেশনের প্ল্যাটফর্মে বসেই একটি পথকুকুরকে পরম আদরে ভাত মেখে খাইয়ে দিচ্ছেন এক মহিলা। মহিলা জানান যে কুকুরটি নাকি দইভাত খেতে খুবই ভালোবাসে। তাই তার সেই পছন্দের খাবারই তিনি তাকে নিজের হাতে খাইয়ে দিচ্ছেন। আর কুকুরটিও সেই খাবার সুন্দর করে বসে খাচ্ছে।

ওই ভিডিওর মহিলা আরও জানান যে কুকুরটি নাকি মাংসভাত পছন্দ করে না। দইভাতই ভালো খায় সে। তিনি আরও জানান ওই নিরীহ জীবটির নাম ‘কুট্টুস’। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় যেন ঝড় তুলেছে। শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই তুমুল ভাইরাল হয়েছে ভিডিওটি। জানা গিয়েছে, এই ভিডিওটি আসলে দমদম ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনের।

ইতিমধ্যেই এই ভিডিওটি দেখে নিয়েছেন প্রায় ৪০ হাজারেরও বেশি মানুষ। এই ভিডিও দেখে বেশ আবেগপ্রবণ হয়ে পড়েছেন নেটবাসীরা। ওই মহিলা যেভাবে যত্ন নিয়ে ভালোবেসে কুকুরটিকে খাইয়ে দিচ্ছিলেন, তা মন কেড়েছে সকলের। সকলেই বেশ প্রশংসা করেছেন ওই মহিলার।

Related Articles

Back to top button