ভাইরাল

মাতৃত্ব! দুই সন্তানকে কোলে নিয়েই খাবার ডেলিভারির কাজ করছেন মহিলা, মহিলার পরিশ্রমকে কুর্নিশ নেটিজেনদের

মা! এই শব্দটার মধ্যে কত কিছু যেন লুকিয়ে রয়েছে। একজন মা তাঁর সন্তানকে ভালো রাখতে যে কী কী করতে পারেন, তার কোনও ইয়ত্তা নেই। সন্তান মানুষ করা থেকে সংসার চালানো, সবই যেন তিনি মা দুর্গার মতো দশ হাতে সামলান। চোখে-মুখে ক্লান্তির ছাপ দেখা গেলেও মুখে সেই অমলিন হাসি লেগেই থাকে সর্বক্ষণ।

রোদ-ঝড়-বৃষ্টি সমস্ত কিছুকে উপেক্ষা করে খাবার ডেলিভারি করাই একজন ডেলিভারি বয় বা মহিলার কাজ। দেরি হওয়ার জো নেই। তাহলেই যে রেটিং কম আসবে আর তার সঙ্গে কাটা যাবে বেতন। সেই কারণে দুই সন্তানকে বুকে আঁকড়ে ধরেই বাড়ি বাড়ি খাবার ডেলিভারি করেন মহিলা। নানান রেস্তোরাঁ থেকে খাবার নিয়ে পৌঁছে দেন নানা ঠিকানায়।  

বুকে স্ট্র্যাপ বাঁধা একরত্তি মেয়ে আর ছেলেটা একটি বয়সে বড়। দুজনকে নিয়েই বাড়ি বাড়ি খাবার ডেলিভারি করেন মহিলা। সারাক্ষণ মায়ের সঙ্গেই থাকে দুই সন্তান। মাকে আবার মাঝে মধ্যে ছোটোখাটো সাহায্যও করে তারা। এভাবেই নানান প্রতিকূলতাকে জয় করে কষ্টেশিষ্টেই চলছে দিন।

সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল ফুড ডেলিভারি সংস্থার এই মহিলার গল্প। তাঁর এই জীবন সংগ্রামের কাহিনী প্রথম সামনে আনেন সৌরভ পাঞ্জওয়ানি নামের একজন ফুড ভ্লগার। তিনি জানান যে দুটি সন্তানকে নিয়ে ঘুরে ঘুরে খাবার ডেলিভারির কাজ করেন এই মহিলা। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

মেয়েরা যে সমস্ত দিকেই সমানভাবে সামাল দিতে পারেন, তার আরও এক দৃষ্টান্ত এই মহিলা। তাঁর এই কাজে তাঁকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। এই ভিডিও দেখার পর সেই ফুড ডেলিভারি সংস্থার তরফেও যোগাযোগ করা হয় মহিলার সঙ্গে। ওই মহিলার দিকে সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছে ওই সংস্থা যা খুবই প্রশংসনীয়।

Related Articles

Back to top button