সব খবর সবার আগে।

এবার শিশুরাও পাবে করোনাসুর থেকে মুক্তি, ছাড়পত্র পেল কোভ্যাক্সিন টীকা!

আজ মহাসপ্তমী। সকাল থেকেই আনন্দে মেতে উঠেছে আট থেকে আশি সকলেই। করোনার কারণে ধুমধাম করে দুর্গাপুজো বন্ধ থাকলেও একটু হলেও পুজো হচ্ছে। আর এর মাঝেই এবার মিলল খুশির খবর।

এতদিন পর্যন্ত করোনা টীকা পাচ্ছিলেন ১৮ থেকে ৬০ বছর বয়সী মানুষরা। আজ জানা গেল যে শিশুদের জন্য কোভ্যাক্সিন দেওয়া চালু হতে চলেছে ভারতে। এক্সপার্ট কমিটি ডিজিসিআই কে এই সুপারিশ করেছে। জানা গিয়েছে ২ থেকে ১৮ বছর বয়সীদের ভ্যাকসিন দেওয়া এবার শুরু হবে।

শিশুদের করোনা টীকা দেওয়ার জন্য ট্রায়াল বহুদিন ধরেই চলছিল। একেবারে নিশ্চিত না হয়ে কেন্দ্রীয় সরকার এর জন্য ছাড়পত্র দিতে পারছিল না। এবার করোনা টিকা শিশুদের দেওয়ার জন্য এক্সপার্ট কমিটি সুপারিশ করাতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন শিশুদের অভিভাবকরা। খুব শীঘ্রই এই ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে বলে জানা গিয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...