নিউজ

কোটি টাকার পর এবার ফের রাজ্য থেকে উদ্ধার ৫৫ কোটির সোনা, তল্লাশি চালিয়ে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে মিলল ১১কেজি সোনা

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার হল কোটি কোটি টাকার সোনা। আজ, শুক্রবার স্ক্লাএ এক মারুতি গাড়িতে তল্লাশি চালিয়ে প্রায় ১১ কেজি সোনা উদ্ধার করে পুলিশ। এই সোনার বাজারমূল্য প্রায় ৫৫ কোট টাকা। এই ঘটনায় এখনও পর্যন্ত ওই গাড়ির চালক-সহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর অনুযায়ী, দক্ষিণেশ্বর সংলগ্ন ময়লাখলা এলাকায় একটি মারুতি অল্টো গাড়ি যাচ্ছিল বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে ধরে। তা দেখে সন্দেহ হয় টহলরত পুলিশদের। গাড়ি থামাতে বলে পুলিশ। সেইমতো গাড়ি থামিয়ে শুরু হয় তল্লাশি।

ওই গাড়িতে ছিল একটি ব্যাগ। ওই ব্যাগের মধ্যে তল্লাশি করতেই চোখ কপালে তদন্তকারী পুলিশদের। ওই ব্যাগ থেকে ১১ কেজি সোনার বাট উদ্ধার করা হয়। এই সোনার বাজারমূল্য প্রায় ৫৫ কোটি টাকা। এছাড়াও তদন্তকারীরা ওই গাড়ি থেকে ১১টি মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেন বলেও জানা গিয়েছে।

এই ঘটনায় পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। আটক করা হয়েছে নেতাজি রাজারাম পাওয়ারকে যার বয়স ৩৫ বছর। পুলিশের জালে ধরা পড়েছে বছর ২৯-এর ময়ূর মনোহর পাটিল ও বছর ২৬-এর সুরজিৎ মুখোপাধ্যায় ও গণেশ চৌহান। তারা কোথায় সোনাগুলি ন্যে যাচ্ছিল, এই পাচারচক্রের সঙ্গে অন্য কেউ আর জড়িত রয়েছে কী না, ধৃতরা আগে কখনও সোনা পাচার করেছে কী না, সে সব উত্তর তাদের জিজ্ঞাসা করলে পাওয়া যাবে বলে আশা রাখছে পুলিশ।

বলে রাখি, চলতি বছরই জলপাইগুড়ি স্টেশনে রাজধানী এক্সপ্রেস থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার করা হয়। দুই মহিলা সোনা পাচারকারীকে গ্রেফতার করা হয়সেই সময়। তাদের কাছ থেকে ১ কোটি ৩১ লক্ষ টাকার সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে পাচারের আগেই উদ্ধার কোটি কোটি টাকার সোনা।

Related Articles

Back to top button