সব খবর সবার আগে।

নিখোঁজ ১ কোটি ৫০ লক্ষ চীনা! প্রশ্নের মুখে চীন সরকার

চীন দেশের সরকার দাবী করেছে, করোনায় তাদের ৪ হাজার লোক মারা গেছে। কিন্তু চীনে যে তিনটি বড় মোবাইল সংস্থা রয়েছে, তাদের দাবী, চীন সঠিক পরিসংখ্যান দিচ্ছে না, চীন মিথ্যা বলছে। চীন পরিসংখ্যান লুকিয়ে ভুয়ো তথ্য দিচ্ছে বলে দাবি করা হয়েছে।

এই মোবাইল সংস্থাগুলির রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালের জানুয়ারির আগে প্রতি মাসে গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাচ্ছিল, তবে জানুয়ারি থেকে মার্চের মধ্যে ১ কোটি ৫০ লক্ষ বেশি সক্রিয় গ্রাহককে হারিয়েছে। এই জাতীয় আরও বেশি লোক যারা প্রতিদিন মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করত, এখন তাদের কার্যত কোনো খোঁজ খবর নেই। কেউই জানে না কোথায় সেই গ্রাহকরা। তারা সকলেই সক্রিয় ব্যবহারকারী ছিলেন তবে তাদের সকলের মোবাইল এখন বন্ধ রয়েছে। শুধু এই নয়, উহান শহরে বেশকিছু লোকবসতিতে এখন আলো জ্বলে না। অথচ বিদ্যুৎ বিতরণের ক্ষেত্রে কোনো সমস্যায় নেই!

এখন যদি ধরে নেওয়া যায় যে ১ কোটি ৫০ লক্ষ মানুষের প্রত্যেকে ২ টি করে মোবাইল ফোন ব্যবহার করতেন তাহলেও ৭৫ লক্ষ মানুষ নিখোঁজ। এমনকী যদি সকলে ৪ টি করে মোবাইল ব্যবহার করে থাকেন তাহলেও ৩৭ লক্ষ মানুষ নিখোঁজ! এদিকে চীনের দাবি যে তাদের মাত্র ৪ হাজার লোক মারা গেছে। চীনা মিডিয়া স্বাধীন না হওয়ার কারণে আসল তথ্য সামনে আসাও কঠিন হয়ে পড়েছে। চীনে স্বাধীন গণমাধ্যম বলে কিছুই নেই, মিডিয়া পুরোপুরি সরকারের নিয়ন্ত্রণে থাকে এবং এ কারণেই চীন থেকে সহজে তথ্য বের হয় না।

এই খবরের বিষয়ে অধিক তথ্যের জন্য নীচে ক্লিক করুন
আমরা সবসময় সত্য প্রকাশ করি, সত্যের শক্তিই আমাদের এগিয়ে রাখে

You might also like
Leave a Comment