সব খবর সবার আগে।

ফের বিস্ফোরণ পাকিস্তানে, এবার নিশানায় পেশোয়ারের স্কুলের শিশু

ফের একবার বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের মাটি। এবার নিশানা করা হল ছোটো শিশুদের। তাদের রক্তেই ভিজল পেশোয়ারের মাটি। এই বিস্ফোরণে এখনও পর্যন্ত ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ পর্যন্ত পাওয়া খবরে কমপক্ষে ৭০ জনের আহত হওয়ার খবর মিলেছে।

পেশোয়ারের এক মাদ্রাসাতে প্রত্যেকদিনের মতোই আজ, মঙ্গলবারও কোরানের ক্লাস চলছিল। ক্লাসে উপস্থিত ছিল অনেক শিশুও। হঠাৎই কয়েকজন দুষ্কৃতী একটি বিস্ফোরক ভর্তি ব্যাগ মাদ্রাসার মধ্যে রেখে যায়। এর থেকেই তুমুল বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৭ জনের, এদের মধ্যে ৪ জন শিশু।

আহতদের নিকটবর্তী লেডি রিডিং হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের এক মুখপাত্র জানান, এই বিস্ফোরণের ফলে এখনও পর্যন্ত ৭ জন মারা গিয়েছে এবং ৭০ জনের মতো গুরুতর আহত।

এই বিষয়ে পুলিশের এক কর্মকর্তা জানান, আক্রান্ত মাদ্রাসাটিতে মূলত প্রাপ্তবয়স্ক শিক্ষার্থীরা শিক্ষা গ্রহণ করেন। আজ সকালে সেখানে কোরানের ক্লাস চলছিল। সেই সময়ই এক অজ্ঞাত ব্যক্তি মাদ্রাসার ভিতরে একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে আসে। এর মধ্যেই ছিল বিস্ফোরক। শক্তিশালী এই বিস্ফোরণে প্রায় পাঁচ কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে অনুমান করা হচ্ছে। তবে কারা কী উদ্দেশ্যে এই বিস্ফোরণ ঘটিয়েছে, তা এখনও স্পষ্ট নয়। এই নিয়ে পুলিশ তদন্ত চালাচ্ছে। কোনও সন্ত্রাসবাদী গোষ্ঠী এখনও এই হামলার কথা স্বীকার করেনি।

প্রসঙ্গত, গত কয়েকদিনেই পাকিস্তানের বিভিন্ন জায়গায় পরপর বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা কানে আসে। রবিবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বালুচিস্তান প্রদেশে একই রকম একটি আইইডি বিস্ফোরণে ৩জন মারা যায়। এর আগে গত ২১শে অক্টোবর পাকিস্তানের সিন্ধু প্রদেশের একটি চারতলা ভবনে আরও একটি বিস্ফোরণে ৫জনের মৃত্যু হয় ও ২০জনের মতো আহত হওয়ার খবর কানে আসে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...