সব খবর সবার আগে।

ফের এক পাক ধারাবাহিকে উঠে এল বাংলা লোকগীতি! ঠিক কী উদ্দেশ্য প্রতিবেশী দেশের? উঠছে প্রশ্ন

আরও এক পাক ধারাবাহিকে শোনা গেল বাংলা লোকগান। কিছুদিন আগেই অন্য একটি পাক ধারাবাহিকে রবীন্দ্র সঙ্গীত গাওয়ার দৃশ্য ব্যাপক ভাইরাল হয় নেট দুনিয়ায়। ফের একবার সেই একই ঘটনা। কিন্তু হঠাৎ বাংলা গান বা বাংলা সংস্কৃতির প্রতি ভালোবাসা কেন? প্রশ্ন নেটিজেনদের।

তবে যে কারণই হোক না কেন, বাংলা ভাষার মানুষ কিন্তু এতে বেশ আপ্লুত। কারণ এক উর্দু ভাষা প্রধান দেশের দুটি ধারাবাহিকে বাংলা গানের ব্যবহার দেখে বেশ খুশি হয়েছেন বাঙালিরা। ভারত ও বাংলাদেশের সঙ্গে এমনিতেই পাকিস্তানের সংঘর্ষের ইতিহাস রয়েছে, এই জায়গায় দাঁড়িয়ে এমন ঘটনা আরও বেশি গর্বিত করে তুলেছে আপামর বাঙালিকে।

আরও পড়ুন- করোনায় মৃতদেহের ক্লিনিক্যাল অটোপসি, রিপোর্টে মিলল চাঞ্চল্যকর তথ্য

সাইফ হাসান পরিচালিত ‘সাঙ্গ এ মর মর’ ধারাবাহিকে বাংলাদেশের এক এক কিংবদন্তি সঙ্গীতব্যক্তিত্ব আব্দুল লতিফের লেখা এবং আরও এক কিংবদন্তি সঙ্গীতশিল্পী আব্দুল আলিমের গাওয়া ‘পরের জায়গা পরের জমি’ গানটি এক মহিলাকণ্ঠে শোনা গিয়েছে। দেখা গিয়েছে, ধারাবাহিকের একটি নারী চরিত্র সেই গানের তালে বৃষ্টির মধ্যে নেচে চলেছেন।

এক নেটিজেন এই ভিডিও শেয়ার করেন সংশ্লিষ্ট তথ্যসমেত। এই ভিডিও দেখার পর বেশ কিছু নেটিজেনদের মনে হয়েছে যে বাংলার দর্শক টানার উদ্দেশ্যেই বারবার পাক ধারাবাহিকে বাংলা গানকে প্রতিষ্ঠা করা হচ্ছে। এটা একটা কৌশল।

কিন্তু আবার অন্যদিকে দেখা যাচ্ছে যে, এই ধারাবাহিকের বয়স নেহাতই কম নয়। ২০১৬ থেকে ২০১৭ সালের মধ্যে এই ধারাবাহিক শুরু হয়। তাহলে এত বছর পর বাংলা দর্শক টানার প্রয়োজন কী?

উল্লেখ্য, কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়ায় অন্য এক পাক ধারাবাহিক নিয়ে বেশ চর্চা শুরু হয়। পাক ধারাবাহিক ‘দিল কেয়া করে’-তে এক চরিত্রের মুখে উঠে আসে রবি ঠাকুরের ‘আমার পরাণ যাহা চায়’ গানটি। এই ভিডিও ব্যাপক ভাইরাল হয় নেট মাধ্যমে। এই বিষয়ে অনেক নেটিজেনেরই বক্তব্য ছিল যে রবীন্দ্রনাথ ঠাকুরকে কোনও কাঁটাতারের বেড়াজালে আবদ্ধ করে রাখা যায় না। রবি ঠাকুর গোটা বিশ্বের।

You might also like
Comments
Loading...