সব খবর সবার আগে।

চাই করোনা প্রতিষেধক! কৃষক আন্দোলন ইস্যুতে সুর বদল করে ভারত সরকারকে সমর্থন জাস্টিন ট্রুডো’র

ভারতের কৃষক আন্দোলন নিয়ে সর্বপ্রথম যে বিদেশী ব্যক্তিত্ব ভারত সরকারের সমালোচনা করে মুখ খুলে ছিলেন তিনি হলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আর এবার নিজের স্বার্থে বক্তব্য বদল করতে শুরু করেছেন তিনি। কৃষক আন্দোলনের ইস্যুতে এখনও পর্যন্ত বড়বড় কথা বলা কানাডার প্রধানমন্ত্রী এবার ভারতের ভ্যাকসিন কূটনীতির সামনে ঝুঁকছেন। সুর নরম করে কৃষক আন্দোলনের ইস্যুতে ভারত সরকারের পদক্ষেপের প্রশংসা করেছেন তিনি। শুধু তাই নয়, ট্রুডো বলেছেন ওঁর সরকার কানাডায় ভারতীয় কূটনৈতিকবীদদের সম্পূর্ণ সুরক্ষা দেবে।

ভারতের বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জানিয়েছেন, ‘কৃষক আন্দোলন নিয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ভারত সরকারের গণতন্ত্র রক্ষার জন্য কথাবার্তা চালিয়ে যাওয়ার প্রয়াসকে সমর্থন করেছে। এছাড়াও উনি বলেছেন যে, ওঁর সরকার কানাডায় থাকা সমস্ত ভারতীয় কূটনৈতিকবীদদের সুরক্ষা সুনিশ্চিত করবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, বুধবার জাস্টিন ট্রুডো ভারত সরকারের কাছে করোনার প্রতিষেধক কানাডায় পাঠানোর জন্য আবেদন করেছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও নিজের তরফ থেকে আশ্বাসবাণী শুনিয়েছিলেন। কথা দিয়েছিলেন ভারতের তরফ থেকে যথাসম্ভব সাহায্য করা হবে। ডিসেম্বর প্রথমের দিকে কানাডার প্রধানমন্ত্রীর তরফ থেকে ভারতের কৃষকদের আন্দোলনের সমর্থন করা হয়েছিল। আর এরপর থেকে দুই দেশের সম্পর্কে আরও ফাটল ধরে। ভারত এই বিষয়ে কানাডার কূটনৈতিকবীদদের তলব পর্যন্ত করেছিল আর বলেছিল যে, তাঁরা যেন‌ও ভারতের অভ্যন্তরীণ মামলায় দখল না দেয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...