সব খবর সবার আগে।

এবার মুরগির মাংসেও মিলল করোনার খোঁজ, চীন জুড়ে চিকেনের ওপর নিষেধাজ্ঞা

এতদিন শুধু মানুষের শরীরেই হদিশ মিলছিল করোনা ভাইরাসের। তবে এবার মুরগিতেও মিলল করোনার অস্ত্বিত্ব। যার চলতে চীনে চিকেন খাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হলো। দক্ষিণ চীনের একটি শহর রয়েছে যার নাম শিনঝেন। ওই শহর থেকে আসা মুরগির মাংসেই করোনার খোঁজ মিলেছে। সরকারের তরফে আমদানিকৃত মাংস এবং সি ফুডের ক্ষেত্রে মানুষকে সতর্ক থাকার কথা জানানো হয়েছে। এমনকি অন্য দেশ থেকে মাংস আনার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জুন মাস থেকে বেজিং-এ নতুন করে আবার করোনা সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে স্থানীয় প্রশাসন সিফুড-সহ সব আমদানি করা খাবারের করোনা পরীক্ষা করছে। শিনঝেন এপিডেমিক কন্ট্রোল প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল হেড কোয়ার্টার্সের তরফেও মানুষকে আরও সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। সংক্রমণ রুখতে বিদেশ থেকে আসা কোনো প্যাকেট জাত বা বরফে সংরক্ষণ করা মাংস খেতে নিষেধ করছে চীনের প্রশাসন।

বিশেষজ্ঞদের বক্তব্য, সার্স সিওভি-২ ভাইরাস প্যাকেটজাত খাবারে থাকতে পারে। তবে ঘরের তাপমাত্রায় এরা বেশি সময় টিকতে পারে না। তাই আপাতত চিকেনের ওপর বারণ লাগু করা হয়েছে। কিন্তু মানুষ সেই বারণ কতটা মেনে চলবেন সেটাই এখন দেখার বিষয়। তবে প্যাকেটজাত খাবারের মাধ্যমে যদি সংক্রমণ ছড়ায় তবে সেটিই খুবই চিন্তার বিষয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...