সব খবর সবার আগে।

Covid19 Crisis: করোনা ভাইরাসই ‘করোনা বিয়ার’ উৎপাদন স্থগিত করল

করোনা বিয়ারের মেক্সিকান বিয়ারপ্রস্তুতকারী সংস্থা বলেছে যে কোভিড -১৯ এর প্রভাবে দেশজুড়ে যে জরুরী অবস্থার সৃষ্টি হয়েছে তার কারণে উৎপাদন স্থগিত করা হচ্ছে। সংস্থার তরফে বলা হয়েছে যে, করোনাভাইরাসের সংক্রমন কমাতে ৩০ এপ্রিল পর্যন্ত সমস্ত অপ্রয়োজনীয় কার্যক্রম স্থগিত রাখার আদেশ জারি করেছে মেক্সিকান সরকার।

সংস্থাটি এক বিবৃতিতে বলেছে, “আমরা আমাদের উৎপাদনের পরিমাণ সর্বনিম্নে কমিয়ে আনতে চলেছি।এভাবেই ধীরে ধীরে সরকারের নির্দেশ অনুযায়ী আগামীদিনে উৎপাদন বন্ধ করা হবে।”

গ্রুপো মডেলো বলেছেন, ‘সরকার যদি তাতে রাজি হয় তবে ৭৫ শতাংশ কর্মচারী দূর থেকে তাদের কাজ করে যাবে।’

মেক্সিকোর অন্যান্য বড় বিয়ার উৎপাদন সংস্থা Heineken – শুক্রবারই তাদের উৎপাদন বন্ধ করে দিতে পারে, যদিও এই বিষয়-এ তারা রিফর্মা পত্রিকাকে কোন নিশ্চিত বার্তা দেয়নি। বুধবার উত্তর মেক্সিকোর একটি রাজ্য ন্যুভো লিওন যেখানে Heineken-এর প্রধান কার্যালয়, সেখান থেকে বিয়ার উৎপাদন ও বিতরণ বন্ধ করা হবে বলে জানানো হয়, যার ফলে মানুষের মধ্যে আতঙ্ক শুরু হয়ে যায়।

করোনা ভাইরাসের জন্য করোনা বিয়ারকে নিয়ে অনেক মিম বানানো হয়েছে এবং একটি গুজবও রটে যায় যে করোনার ফলে আমেরিকায় করোনা বিয়ারের বিক্রি ৪০ শতাংশ কমে গেছে। কিন্তু ফেব্রুয়ারি মাসে জানা যায় যে আদপে এরকম কিছুই হয়নি। বরং বিক্রির হার যেমন ছিল তেমনিই আছে। আন্তর্জাতিক স্তরে মানুষ করোনা আক্রান্ত হওয়ার পরেও বিয়ারের বিক্রির ওপর কোনো প্রভাব পড়েনি। কিন্তু বতর্মানে মেক্সিকো সরকার নির্দেশ দিয়েছেন জরুরি নিত্যপ্রয়োজনীয় সামগ্রী যেমন খাদ্যসামগ্রী ছাড়া বাকি সব উৎপাদন আপাতত বন্ধ থাকবে। তাই এই সিদ্ধান্ত নিচ্ছে সব বিয়ার উৎপাদনকারী সংস্থা।

প্রসঙ্গত, মেক্সিকোতে এখনো অবধি ১৫০০ করোনা ভাইরাসের কেস দাখিল হয়েছে যার মধ্যে ৫০ জনের মৃত্যুর খবর এই পর্যন্ত পাওয়া গেছে।

You might also like
Leave a Comment