সব খবর সবার আগে।

চীনের খুব ‘খারাপ’ উপহার করোনা ভাইরাস, ফের চীনকে নিশানা ট্রাম্পের

গোটা বিশ্বে আমেরিকার করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ। আর এই কারণে চীনের ওপর বেজায় খাপ্পা প্রেসিডেন্ট ট্রাম্প। দীর্ঘদিন ধরেই তিনি চীনের ওপর এই ভাইরাস ছড়ানোর কারণে তোপ দেগে আসছেন। এবার তার আক্রমণের মুখে আরও একবার পড়ল চীন। তিনি ট্যুইট করেছেন, করোনাভাইরাস ছেয়ে যাচ্ছে সর্বত্র। এটা চীন থেকে পাওয়া খুব ‘বাজে’ একটা উপহার। একেবারেই ভাল নয়।

কয়েক মাস আগে চীনের উহান শহরে প্রথম মেলে করোনাভাইরাস। সেখান থেকে তা একের পর এক দেশে, পৃথিবীর প্রায় সর্বত্র ছড়াতে থাকে। কোথা থেকে এই মারণ ভাইরাস এল, তা নিয়ে জল্পনার মধ্যেই আমেরিকা দাবি করে, উহানের গবেষণাগারেই তার সৃষ্টি হয়েছে, সেখান থেকে জন্তুজানোয়ারের মাংসের বাজারের মাধ্যমে তা ছড়িয়েছে। বিশ্বের বাকি দেশগুলোও ধীরে ধীরে একই বক্তব্য রাখতে শুরু করে।

যথারীতি চীন এই অভিযোগ খারিজ করে। গোটা বিশ্ব ধীরে ধীরে কোণঠাসা করছে চীনকে। এ নিয়ে আন্তর্জাতিক মহলে তদন্তের দাবিও তোলেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। চীন প্রথমে এই ভাইরাস সংক্রমণের তথ্য চেপে রেখেছিল বলে অভিযোগও করেন তিনি। করোনাভাইরাসকে তিনি ‘চীনা ভাইরাস’ তকমাও দেন।

এদিকে আমেরিকায় করোনাভাইরাস অতিমারি সংক্রমণে মৃত্যু এক লক্ষ ছোঁয়ার পর শোক প্রকাশ করে ট্রাম্প ট্যুইট করেছেন, করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা এক লাখে পৌঁছল। একটা খুবই দুঃখের মাইলফলকে সবেমাত্র পা দিলাম আমরা। মৃতদের সবার পরিবার, বন্ধুবান্ধবদের আমার আন্তরিক সমবেদনা, হৃদয়ের সহানুভূতি, ভালবাসা জানাতে চাই, এই মহান মানুষগুলো যার প্রতিনিধিত্ব করেন, সেইসব কিছুর জন্য। ঈশ্বর আপনাদের সহায় হোন।

You might also like
Leave a Comment