সব খবর সবার আগে।

ভারতকে জ্ঞান দেওয়া বন্ধ করুন! মোদীর পাশে দাঁড়িয়ে সমালোচকদের মুখ বন্ধ করার চেষ্টা ফ্রান্স প্রেসিডেন্টের

ফ্রান্সের দুর্দিনে যেভাবে পাশে দাঁড়িয়ে ছিল ভারত তার‌ই প্রতিদান ফেরাচ্ছেন ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল মাঁকর। করোনার দ্বিতীয় ঢেউতে বিপর্যস্ত অবস্থা ভারতের। কিভাবে সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হবে তা বুঝে ওঠার আগেই লেগে গেছে মৃত্যু মিছিল।

আন্তর্জাতিক স্তর থেকে প্রচুর পরিমাণে সাহায্য আসছে। সেই সঙ্গেই আসছে বিভিন্ন উপদেশ। দেশ-বিদেশ জুড়ে চলছে সমালোচনা। আর এখানেই ভারত সরকারের পাশে দাঁড়িয়ে বিশ্বের বিরুদ্ধে তোপ দাগলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাঁকর।

সম্প্রতি ইউরোপিয়ান ইউনিয়ন-ভারতের ভার্চুয়াল সম্মেলনে নিজের বক্তব্য পেশ করার সময় ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ বলেন, ‘ভারতকে জ্ঞান দেবেন না। ওঁরা সঙ্কটের সময়ে বিশ্বের বহু দেশকে করোনার ভ্যাকসিন দিয়ে সাহায্য করেছে। বর্তমানে ভারত এখন কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছে সেটা আমরা ভালো মতোই জানি।’

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই ফ্রান্স, রাশিয়া, আমেরিকা, জাপান, ব্রিটেন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরশাহী বিভিন্ন দেশ থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হয়েছে ভারতের জন্য।

করোনার প্রথম ঢেউয়ের পর ভারতের তরফ থেকে একাধিক দেশের উদ্দেশ্যে প্রশস্ত করা হয়েছিল সাহায্যের হাত। আরব, বাংলাদেশ, ব্রাজিল সহ বিশ্বের একাধিক দেশকে টিকা দিয়ে সঙ্কটের মুহূর্তে দেবদূত হয়ে উঠেছিল ভারত।

কিন্তু বিশ্বকে সাহায্য করার ঠেলায় আকাল দেখা যায় নিজের ঘরেই। দেশবাসীর প্রতিষেধক নেওয়ার আগেই প্রচুর পরিমাণে প্রতিষেধক পৌঁছে যায় অন্যান্য দেশে। দেখা যায় অক্সিজেনের চরম আকার। আর এইসব নিয়েই দেশে-বিদেশে ব্যাপক সমালোচনার মুখে পড়ে নরেন্দ্র মোদী সরকার।

You might also like
Comments
Loading...