আন্তর্জাতিকদেশ

পাকিস্তানকে এমন শাস্তি দেওয়া হবে, যা তাদের পরবর্তী প্রজন্মও মনে রাখবে। হুঙ্কার ভারতীয় সেনার।

জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর পাকিস্তান বারবারই উত্তেজনা ছড়ানোর চেষ্টা করে চলছে। জম্মু কাশ্মীরে একের পর এক সন্ত্রাসবাদীদের প্রবেশ করিয়ে জম্মু কাশ্মীরের শান্তি বিঘ্নিত করতে চাইছে। পাকিস্তান যদি লাগাতার এই চেষ্ঠা জারি রাখে তবে পাকিস্তানকে ভারতীয় সেনা এমনই শাস্তি দেবে যে, তা মনে রাখবে তাদের আগামী প্রজন্মও। এবারে হুঙ্কার ছাড়লেন ভারতীয় সেনার কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কেজিএস ধিলোঁ।

 

১৯৭১ সালের কথা মনে করিয়ে ভারতীয় সেনার কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল এর হুঙ্কার যে, “১৯৭১ সালের থেকেও ভয়ঙ্কর শিক্ষা দেব। এমন শিক্ষা দেওয়া হবে যে, পাকিস্তানের পরবর্তী প্রজন্মও তা মনে রাখবে। ” প্রসঙ্গত,১৯৭১ সালে ভারতীয় সেনা একদিনের মধ্যে পাকিস্তানের ৯৩ হাজার সেনাকে একসঙ্গে আত্মসমর্পণ করতে বাধ্য করেছিল। তৈরী হয়েছিল স্বাধীন বাংলাদেশ৷

কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কেজিএস ধিলোঁ জানিয়েছেন যে, জম্মু কাশ্মীরের গুলমার্গ সহ আরও বিভিন্ন জায়গা দিয়ে পাকিস্তান ভারতে জঙ্গি প্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে। গত আগস্ট মাসেই কাশ্মীর থেকে দুজন সন্ত্রাসবাদীকে গ্রেফতার করে ভারতীয় সেনা। জেরায় তারা শিকার করে নেয় যে, তারা পাকিস্তানের বাসিন্দা। এবং পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনের সদস্য। এছাড়াও তারা আরও জানায় যে, পাকিস্তানে জঙ্গি প্রশিক্ষণের জন্য একাধিক প্রশিক্ষণকেন্দ্রও রয়েছে। পাকিস্তান চেষ্টায় রয়েছে সন্ত্রাসবাদীদের ভারতে প্রবেশ করিয়ে জম্মু কাশ্মীরের শান্তি বিঘ্নিত করার। আর এরপরই ভারতীয় সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল হুঙ্কার ছাড়লেন যে পাকিস্তান তাদের এসমস্ত কীর্তিকলাপ বন্ধ না করলে তাদের ভয়ঙ্ক শাস্তি দেবে ভারতীয় সেনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button