সব খবর সবার আগে।

অনুমতি না নিয়ে অবৈধভাবে নির্মাণ করা হয়েছে মসজিদ, ভেঙে ফেলার নিদান ইজরায়েল আদালতের!

অবৈধ নির্মাণের অভিযোগে জেরুজালেমে (Jerusalem) মসজিদ ভেঙে ফেলার নির্দেশ দিল ইজরায়েলের (Israel) আদালত (Court)। আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানাচ্ছে পূর্ব জেরুজালেমে সিলওয়ান শহরে অবস্থিত কাক্কা বিন আমর (Qaqaa Bin Amr mosque) নামে ওই দ্বিতল মসজিদটি ২০১২ সালে নির্মিত হয়। তারপর থেকে ওই মসজিদে প্রায় প্রতিদিনই প্রচুর মানুষ আসেন প্রার্থনা করতে।

কিন্তু মাত্র তিন বছরের মাথাতেই অবৈধ নির্মাণের অভিযোগ ওঠে ওই মসজিদের বিরুদ্ধে। এরপরই ২০১৫ সালে ওই মসজিদটি ভাঙার নির্দেশ দেয় ইজরায়েলের একটি আদালত। যদিও সেই সময় ওই নির্দেশ কার্যকর হয়নি।

উল্লেখ্য সম্প্রতি ফের ওই মামলার শুনানি শুরু হয়। আর গতকাল অর্থাৎ সোমবার সেই মামলার রায় দিতে গিয়ে মসজিদ (mosque)’টি ভাঙার নির্দেশ দেয় আদালত। তবে এই আদেশের বিরুদ্ধে উচ্চতর আদালতে আবেদন জানানোর জন্য মসজিদ কর্তৃপক্ষকে ২১ দিনের সময় দিয়েছেন বিচারক। অন্যদিকে এই রায়ের কথা জানাজানি হতেই বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন প্যালেস্তাইনের বাসিন্দারা। ইজরায়েলের আগ্রাসন থেকে তাঁদের জীবন ও ধর্মাচরণের অধিকার রক্ষা করার প্রার্থনা করেছেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment