International

আশার আলো! এবার ওষুধ খেলেই শরীর থেকে দূর হবে করোনা ভাইরাস, জাপানি ওষুধ প্রস্তুতকারক সংস্থা করল এক যুগান্তকারী আবিষ্কার

বিজ্ঞাপন

চলতি বছরের মার্চের শুরুর দিক থেকেই ফের চীনে মাথাচাড়া দিতে শুরু করেছে করোনা ভাইরাস। পশ্চিমের দেশগুলিতে ধীরে ধীরে বাড়ছে সংক্রমণ। ভারতও পিছিয়ে নেই। একদিকে যখন গোটা বিশ্ব ফের নতুন করে করোনা ভাইরাসের ঢেউয়ের আশঙ্কা দেখছে, সেই সময়ই এক যুগান্তকারী আবিষ্কার করল এক জাপানি ওষুধ প্রস্তুতকারক সংস্থা।

বিজ্ঞাপন

করোনা ভাইরাস থেকে মানুষকে সুরক্ষিত করতে এবার জাপানি ওষুধ প্রস্তুতকারক সংস্থা শিনোগি অ্যান্ড কো-লিমিটেড একটি ওষুধ নিয়ে এল, যা দ্রুত শরীর থেকে করোনা ভাইরাসকে নিশ্চিহ্ন করে ফেলবে। গতকাল, রবিবার এই সংস্থার তরফে জানানো হয়েছে যে এই ওষুধের গবেষণায় আশাজনক ফল মিলেছে। আগামীদিনে করোনার চিকিৎসায় নতুন পথ দেখাতে পারে এই ওষুধ।

বিজ্ঞাপন

সংস্থার তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে যে এই এস-২১৭৬২২ নামের এই ওষুধটি শরীর থেকে করোনা ভাইরাস নির্মূল করতে পারে। দ্বিতীয় ও তৃতীয় দফার গবেষণার ফল ইতিমধ্যেই মিলেছে। ক্লিনিক্যাল ট্রায়ালে এই ওষুধ যদি উত্তীর্ণ হয়, তাহলেই এই ওষুধ করোনার চিকিৎসার জন্য ব্যবহার করা যাবে।

বিজ্ঞাপন

এই ওষুধ দিয়ে করোনার যে ১২টি উপসর্গ রয়েছে, তাতে কোনও সেরকম পরিবর্তন না দেখা গেলেও, পাঁচ ধরণের ফুসফুস ও জ্বরের উপসর্গের কম্পোজিট স্কোর বেশ উন্নত হয়েছে বলেই জানা গিয়েছে। শিনোগি জানিয়েছে যে এই ওষুধ যদি ছাড়পত্র পায়, তাহলে তারা বছরে ১ কোটির বেশি ওষুধ প্রস্তুত করতে পারবে। গত মার্চের জানানো হয়েছিল যে মার্কিন সরকারের সহযোগিতায় এই সংস্থা বিশ্বজুড়ে এই ওষুধের ট্রায়াল শুরু করবে।

বিজ্ঞাপন

শিনোগি সংস্থা করোনা নির্মূল করার ওষুধ প্রস্তুত করেছে এই খবর প্রকাশিত হওয়ার পরই শেয়ার বাজারে দর বাড়ে তাদের। নানান দফার ট্রায়ালে এই ওষুধের গুণগত মান ও পার্শ্বপ্রতিক্রিয়ার তথ্যের উপর ভিত্তি করেই শেয়ার দর ওঠানামা ক্রহে এই সংস্থার। গত শুক্রবার আমেরিকার সঙ্গে এই ওষুধের সরবরাহ নিয়ে কথাবার্তা হতেই এই সংস্থার শেয়ার দর বাড়তে থাকে হু হু করে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading