সব খবর সবার আগে।

মাইক্রোসফটের বোর্ড অফ ডিরেক্টরস্ থেকে সরে দাঁড়ালেন বিল গেটস

Get real time updates directly on you device, subscribe now.

কম্পিউটার জগতে তাঁর অবদান বলে শেষ করা যাবে না। বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি তিনি কিন্তু তাঁর বিনয়ী আচরণ মন জয় করেছে সকলেরই। তিনি মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। এবার মাইক্রোসফটের বোর্ড অফ ডিরেক্টস থেকে সরে দাঁড়ালেন তিনি। ওয়ারেন বাফেট পরিচালিত বার্কশায়ার হ্যাথওয়ে সংস্থার বোর্ড অফ ডিরেক্টস থেকে তিনি অব্যাহতি নিলেন। তবে, মাইক্রোসফটের সিইও সত্য নাদেলার প্রযুক্তি উপদেষ্টা হিসাবে তিনি থাকবেন বলে জানিয়েছেন তাঁর ঘোষণায়।

তাঁর লিঙ্কডইন অ্যাকাউন্ট থেকে তিনি জানিয়েছেন, তাঁর জীবনে মাইক্রোসফট একটি অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। তিনি সত্য নাদেলার প্রযুক্তি উপদেষ্টা হিসাবে কাজ করবেন যাতে এই সংস্থা ভবিষ্যতে তার লক্ষ্যে পৌঁছাতে পারে। তিনি মাইক্রোসফটের অগ্রগতি নিয়ে সন্তুষ্ট এবং বিশ্বপ্রযুক্তিতে এই সংস্থার ভবিষ্যত অবদান নিয়েও তিনি যথেষ্ট আশাবাদী।

তিনি অন্যান্য বিভিন্ন দিকে আরও মনোযোগ দিতে চান বলে জানিয়েছেন, যথা- শিক্ষা, বিশ্ব স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ে এবার মনোনিবেশ করতে চান তিনি।

এই প্রসঙ্গে সত্য নাদেলা অফিশিয়াল বিবৃতিতে জানান, বিল গেটসের সঙ্গে এতবছর ধরে কাজ করার সুযোগ পেয়ে তিনি সম্মানিত। ভবিষ্যতে বিলের সাহচর্যে তিনি সংস্থাকে আরও এগিয়ে নিয়ে যাবেন।

১৯৭৫ সালে বিল গেটস তাঁর ছোটবেলার বন্ধু পল অ্যালেনের সঙ্গে যৌথভাবে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেন। ২০০০ সাল পর্যন্ত তিনি মাইক্রোসফটের সিইও ছিলেন, তারপর ধীরে ধীরে তিনি সংস্থার সঙ্গে প্রত্যক্ষ সম্পর্ক কমিয়ে আনেন। এবার বোর্ড অফ ডিরেক্টরস থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় তিনি মাইক্রোসফটের সঙ্গে আর প্রত্যক্ষভাবে থাকবেন না বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Get real time updates directly on you device, subscribe now.