International

মোদীর মুকুটে নয়া পালক, পেলেন G7 Summit এ অংশগ্রহণের আমন্ত্রণ!

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুকুটে যোগ হল নতুন সম্মান। এবার জি সেভেন সামিটে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ পেলেন প্রধানমন্ত্রী। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন এই সামিটে অংশগ্রহণ করার জন্য।

বিজ্ঞাপন

বিশ্বের প্রধান সাতটি দেশ প্রতিবছর জি সেভেন সামিটে অংশগ্রহণ করে। চলতি বছরের জি সেভেন‌ সামিট ব্রিটেনে অনুষ্ঠিত হচ্ছে।প্রথা অনুযায়ী যে দেশেই সামিট অনুষ্ঠিত হয় সেই দেশের প্রধানমন্ত্রী অন্যান্য দেশগুলির প্রধানকে আমন্ত্রণ জানান। এই বছরের সামিটে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়া এবং সাউথ কোরিয়াও আমন্ত্রণ পেয়েছে বলে জানা গিয়েছে।

বিজ্ঞাপন

এই বছরের আলোচনার বিষয়ে যেরকম জলবায়ু পরিবর্তন মোকাবিলা করা সেরকমই কীভাবে করোনার সঙ্গে ভালো করে লড়াই করা যায় তা নিয়েও চর্চা হতে পারে বলে সূত্র মারফত জানা যাচ্ছে। করোনা ভ্যাকসিন নিয়ে ভারতের নিরন্তর কাজকে সম্মান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। তিনি বলেছেন যে ভারত বিশ্বের সবথেকে বড় ফার্মেসী রূপে আগে থেকেই ৫০ শতাংশের বেশি ভ্যাকসিন সরবরাহ করে চলেছে বিভিন্ন দেশ জুড়ে। ব্রিটেনের সঙ্গে মিলিয়ে ভারত করোনা প্রতিহত করতে লাগাতার লড়াই চালিয়েছে। এই ব্যাপারে নিয়মিত তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথা বলেন।

বিজ্ঞাপন

আগামী ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্রধান অতিথি হিসাবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আসার কথা ছিল কিন্তু ব্রিটেনে করোনার নয়া স্ট্রেন দেখা যাওয়ায় তার সেই সফর বাতিল হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading