সব খবর সবার আগে।

এবারে ইসরোকে প্রশংসায় ভরিয়ে ইসরোর সঙ্গে ভবিষ্যতে কাজ করতে চাইল নাসা৷

0 0

Get real time updates directly on you device, subscribe now.

ইসরোর চন্দ্রযান – ২ অভিযান দেখে মুগ্ধ গোটা বিশ্ব৷ সাফল্য এখনও পুরোপুরি ভাবে ধরা না গেলেও। এতো কম খরচে এধরণের জটিল অভিযান ৯৫ শতাংশ সফল করে দেখানোর জন্য ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছে বিশ্বের বিভিন্ন অংশের মানুষকে। এমনকি এবারে ইসরোর কাজে মুগ্ধ হয়ে প্রংশসা করলো নাসাও।

Check out best Bengal Football website

 

মার্কিন মহাকাশ গবেষণা কেন্দ্র নাসার তরফে ইসরোর চন্দ্রযান – ২ অভিযান নিয়ে প্রসংশা করা হয়৷ তাঁরা জানান যে এতো কম খরচে ইসরো এতোটা জটিল মিশন করার যে সাহস দেখিয়েছে তা প্রশংসাযোগ্য৷ চাঁদের দক্ষিণ মেরুতে এখনও অবধি কোনো দেশের কোনো যানই পৌঁছাতে পারেনি, সেখানে ইসরোর বিক্রম ল্যান্ডার এখন চাঁদের সেই প্রান্তের মাটির ওপর দাঁড়িয়ে। যদিও বিক্রমের সঙ্গে যোগাযোগ বিছিন্ন ইসরোর৷ তথাপি ইসরোর বিজ্ঞানীদের এই প্রচেষ্টাকে কুর্ণিশ জানিয়েছে নাসা।

একটি টুইট বার্তার মাধ্যমে মার্কিন মহাকাশ গবেষণা কেন্দ্র জানিয়েছে যে, মহাকাশ কঠিন জায়গা। সেখানে ভারতের চন্দ্রযান – ২ এর চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণের এই পদক্ষেপটি অত্যন্ত প্রশংসাযোগ্য৷ নাসা আরও জানিয়েছে যে, ইসরোর এই পদক্ষেপ নাসাকে উৎসাহ প্রদান করেছেন৷ এবং ভবিষ্যতে ইসরোর সঙ্গে একত্রিত ভাবে সৌরজগত নিয়ে কাজ করতে চায় নাসা৷ নাসার এই টুইটে স্বাভাবিকভাবেই ইসরোকে নিয়ে গর্বিত সকল ভারতবাসী।

Get real time updates directly on you device, subscribe now.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More