সব খবর সবার আগে।

সন্ত্রাস দমনে যথেষ্ঠ কাজ করেনি ইমরানের দেশ! FATF-এর ধূসর তালিকাতেই থেকে গেল পাকিস্তান

বহু চেষ্টা সত্ত্বেও ধূসর তালিকামুক্ত হতে পারল না পাকিস্তান। সন্ত্রাসদমনে যথেষ্ট কাজ করেনি ইমরানের দেশ। আর তাই  তাদের ধুসর তালিকাতেই রেখে দিলFinancial Action Task Force (FATF)।

প্রসঙ্গত উল্লেখ্য, কীভাবে সন্ত্রাসের জন্য ব্যবহৃত অর্থের চক্র বন্ধ করা যায়, তার জন্য জুনের মধ্যে অ্যাকশন প্ল্যান দিতে হবে দেশকে। যারা এরকম কার্যকলাপে যুক্ত তাদের বিরুদ্ধে কীভাবে ব্যবস্থা নেওয়া যায়, সেটাও জানাতে হবে পাকিস্তানকে।

তাৎপর্যপূর্ণ ভাবে, জুন ২০১৮ থেকে এফএটিএফ ধুসর তালিকায় আছে পাকিস্তান। তাদের ২৭টি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে বলা হয়েছিল।

গতকাল অর্থাৎ ২৫শে ফেব্রুয়ারি এফএটিএফ জানিয়েছে যে পাকিস্তান অনেকটাই পূর্ণ করেছে তাদের দেওয়া লক্ষ্য। ২৪টি অ্যাকশন আইটেমে পাকিস্তানের কাজে সন্তুষ্ট এফএটিএফ। কিন্তু যে তিনটি খাতে এখন‌ও প্রয়োজনীয় কাজ হয়নি, সেগুলি খুবই গুরুতর, তাই ধুসর তালিকাতেই থাকবে পাকিস্তান। সংস্থার প্রধান জানান যে কিছুটা কাজ হয়েছে কালো টাকা সাদা হওয়া রোখায় ও সন্ত্রাসের জন্য অর্থ ব্যবহার বন্ধের ক্ষেত্রে। কিন্তু আরও কাজ করতে হবে ভারতের পড়শি দেশকে সেটা সাফ করে দেওয়া হয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...