সব খবর সবার আগে।

সপ্তমবার পিছোল স্ট্যান্ডিং কমিটির বৈঠক, কোনভাবেই পদ ছাড়তে নারাজ অলি

প্রাণ যায় যাক কিন্তু পদ খোয়ানো যাবে না। নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলির এখন ঠিক এরকমই অবস্থা। প্রাক্তন প্রধানমন্ত্রী প প্রচন্ডের সঙ্গেও তাঁর প্রচন্ড দ্বন্দ্ব মিটছে না। তারই জেরে এই নিয়ে সপ্তমবার নেপালের কমিউনিস্ট পার্টির স্ট্যান্ডিং বৈঠক পিছিয়ে গেল। আজ দুপুর তিনটের সময় নেপালের স্ট্যান্ডিং কমিটির বৈঠক ছিল কিন্তু তার আগেই পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে তরফে বিবৃতিতে জানানো হয় আজ যে বৈঠকের কথা ছিল তা আগামী মঙ্গলবার সকাল ১১ টার সময় হবে।

স্ট্যান্ডিং কমিটির সদস্য গণেশ শাহ সংবাদসংস্থা পিটিআইকে জানান, আজ সকালে একটি ঘরোয়া বৈঠক হয়েছে সেই বৈঠকেই ঠিক হয়েছে যে আগামী মঙ্গলবার যে বৈঠক হবে সেখানেই অলি এবং প্রচন্ডের মধ্যে বিবাদ মিটিয়ে দেওয়া হবে।

যদিও সেই বৈঠক কতটা ফলপ্রসূ হবে সেই নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে কারণ ইতিমধ্যেই প্রায় ৮ বার অলি এবং প্রচন্ডের মধ্যে বৈঠক হয়ে গিয়েছে কিন্তু কোন সমাধানসূত্র মেলেনি। কারণ অলি কোনমতেই এক ব্যক্তি এক পদ এই শর্ত মানতে রাজি নন। সমস্যা সমাধানের উদ্দেশ্যে গত শনিবার নির্ধারিত সময়ের আগেই দলের সাধারণ সম্মেলনের আয়োজন এর সুপারিশ করেছিলেন অলি।

এদিকে নেপালের কমিউনিস্ট পার্টি সূত্রে জানা যাচ্ছে যে কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটিকে প্রচন্ড অনুগামীরা অনুরোধ করছে যাতে অলিকে পদত্যাগের জন্য চাপ দেওয়া হয়। এই পরিস্থিতিতে কিছুটা ব্যাকফুটে পড়ে গিয়েছেন অলি। কারণ স্ট্যান্ডিং কমিটি এবং কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটি কোথাও সংখ্যাগরিষ্ঠের সমর্থন নেই অলির কাছে।

কিন্তু প্রধানমন্ত্রী পদ ছাড়তে নারাজ অলি তাই তিনি আগামী নভেম্বরে সাধারণ সম্মেলনের পক্ষে সওয়াল করেছিলেন। কিন্তু রবিবার সকালে প্রচন্ড বাসভবনে যে ঘরোয়া বৈঠক হয়েছে সেখানে সাধারণ সম্মেলন আয়োজনের প্রস্তাব খারিজ করে দিয়েছেন নেপালের কমিউনিস্ট পার্টির বর্ষীয়ান নেতা মাধব কুমার নেপাল, ঝালানাথ খানাল এবং বামদেব গৌতম। তাঁদের বক্তব্য, জাতীয় সংকটের সময় সাধারণ সম্মেলনের আয়োজন সম্ভবপর নয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...