সব খবর সবার আগে।

বেআব্রু পাকিস্তান! জোর করে হিন্দু মেয়েদের ধর্মান্তকরণের ঘটনা ক্রমে বাড়ছে ইমরানের রাজত্বে।

ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছে পাকিস্তানে বসবাসকারী সংখ্যালঘুরা। হিন্দু ও খ্রীষ্টান নারীদের ওপর ক্রমে বাড়ছে ধর্মান্তকরণের ঘটনা। এমন‌ই রিপোর্ট পেশ করেছে পাকিস্তানের জাতীয় মানবাধিকার কমিশন। অভিযোগ উঠেছে, এই বিষয়ে সবকিছু জানা সত্ত্বেও কোনও ব্যবস্থা নিচ্ছে না রাজনৈতিক নেতারা ও প্রশাসন।

ব্রিটেন থেকে প্রকাশিত আন্তর্জাতিক দুনিয়ার একটি নামী পত্রিকা দ্য স্পেক্টেটর সম্প্রতি পাকিস্তানে সংখ্যালঘুদের ধর্মীয় স্বাধীনতার অধিকার সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। আর তাতে পাকিস্তানের জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্টকেই হাতিয়ার করেছে তাঁরা। সেই রিপোর্টের ভিত্তিতে উল্লেখ করা হয়েছে, আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী একজন নাগরিকের ধর্মীয় স্বাধীনতার অধিকার রক্ষার বিষয়ে একটি রাষ্ট্রের যে কর্তব্য হওয়া উচিত পাকিস্তান তাতে বিন্দুমাত্র গুরুত্ব দেয় না। কোনও নির্দেশই সেখানে মানা হয় না। পাকিস্তানে ধারাবাহিকভাবে ধর্মীয় হিংসার ঘটনা ঘটে এবং তা প্রতি বছর বছর বাড়ছে। প্রতি বছর প্রচুর খ্রীষ্টান ও হিন্দু মেয়েকে অপহরণের পরে জোর করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করা হয়। সবশেষে মুসলিম সম্প্রদায়ের পুরুষদের সঙ্গে তাঁদের ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দেওয়া হয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...