সব খবর সবার আগে।

‘ডঙ্কি রাজা কি সরকার নেহি চলেগি’, ইমরানকে গাধা বলে নজিরবিহীন আক্রমণ পাকিস্তানে!

নিজের দেশেই বারংবার অপমানিত হয় ইমরান খান। একে তো বিপুল অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে চলছে পাকিস্তান। প্রায় দেউলিয়া হওয়ার মুখে দাঁড়িয়ে রয়েছে দেশটা। যার জন্য দায়ী বলে ধরা হয় ইমরানকে।

সম্প্রতি পাকিস্তান একটি হাস্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। সেখানে নাকি গাধার সংখ্যা আগের থেকে বেড়ে গিয়েছে। আর এই তথ্যকেই হাতিয়ার করেই এবার পাক সংসদের বাজেট অধিবেশনে ইমরান সরকারের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ দেখাল বিরোধীরা।

পাকিস্তান সরকারের অর্থমন্ত্রী শউকত তারিনের বাজেট বক্তৃতা চাপা পড়ল গাধার স্লোগানে! ‘ডঙ্কি রাজা কি সরকার নেহি চলেগি’ স্লোগানে তীব্র হল্লা চলল সংসদের ভেতরে। প্রধানমন্ত্রীকে সরাসরি গাধা বলে কটাক্ষ করল বিরোধীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি জানা গিয়েছে বিশ্বে গাধা উৎপাদনে তৃতীয় দেশ পাকিস্তান। সেই দেশে ৫০ লক্ষেরও বেশি গাধা রয়েছে। প্রতি বছর অন্তত ১ লক্ষ করে গাধার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সংবাদ সংস্থা এএনআইয়ের রিপোর্ট বলছে, গাধা পিছু দাম ৩৫ হাজার থেকে ৫৫ হাজারের মধ্যে ঘোরাফেরা করলেও এর থেকে দৈনিক ১ হাজার টাকার ব্যবসা অনায়াসেই হয়ে যায়। তাই ক্রমশই বাড়ছে এই মালবাহী এই পশুর চাহিদা।

আর এই পরিসংখ্যানকে কাজে লাগিয়েই সংসদে বিক্ষোভ অবস্থান নিল বিরোধীরা। বর্তমানে পাকিস্তানে বর্তমানে কোণঠাসা হয়ে পড়েছে ইমরান খান সরকার। আজকের অধিবেশনে পাকিস্তানের অর্থমন্ত্রী দেখাতে চেয়েছিলেন ইমরানের নেতৃত্বে পূর্বের অবস্থা থেকে কতটা ভালো অবস্থায় এসেছে পাকিস্তান। কিন্তু সেই বাজেট শোনায় বিন্দুমাত্র আগ্রহ দেখায়নি বিরোধীরা। উল্টে ব্যাপক কটাক্ষে ভরা স্লোগানে শাসককে একঘরে করার মরিয়া চেষ্টা দেখা গেল।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...