আন্তর্জাতিক

নিজের থেকে ৩১ বছরের ছোটো নাবালিকাকে বিয়ে করলেন পাকিস্তানি সাংসদ, ‘পুরুষ দুর্বল’, বিয়ে নিয়ে সাফাই আমির লিয়াকত হুসেনের

পাকিস্তানের ক্ষমতাসীন দল পিটিআই-এর সাংসদ ও প্রখ্যাত টেলিভিশন উপস্থাপক আমির লিয়াকত হুসেন নিজের তৃতীয় বিয়ে সেরেছেন। এই বিয়ে সম্পর্কে সাফাই দিয়ে আমির বলেন যে আল্লাহ পুরুষদের দুর্বল করে দিয়েছেন। গত বুধবার নিজের থেকে ৩১ বছরের ছোটো ১৮ বছর বয়সী সৈয়দা দানিয়া শাহকে বিয়ে করেন আমির।

তাঁর এই বিয়ের কয়েক ঘণ্টা আগেই আমিরের দ্বিতীয় স্ত্রী তাঁর স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করেন। আমিরের এই তৃতীয় বিয়ে নিয়ে তাঁকে সোশ্যাল মিডিয়ায় বেশ ট্রোলের মুখে পড়তে হয়েছে। আমির নিজের একটি পোস্টে লেখেন, “পুরুষরা দুর্বল”।

আমিরের এমন মন্তব্যে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছেন আমিরের ঘনিষ্ঠ বন্ধু আদনান ফয়সালসহ অন্যরা। আদনান ফয়সলের এই পোস্ট নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন আমির। নিজের ইনস্টাগ্রাম পোস্টে তিনি লিখেছেন, “অনেক অজ্ঞ লোকের দ্বারা আমাকে ট্রোল করা হচ্ছে, এতে অবাক হওয়ার কিছু নেই। আমার প্রতিটি ভুল মতামতের উত্তর দেওয়ার অভ্যাস নেই, তবে আদনান ফয়সালের সাথে আমার একটি ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এবং আমি জানি তিনি প্রতিটি পোস্ট দেখেন না। কিন্তু তার টিমের লোক এতটাই অজ্ঞ যে তারা এটাও জানে না যে আমি এটা বলছি না”।

আমির আরও লেখেন, “আল্লাহ কোরানে বলেছেন, আমি সাহিত্যের সাথে পুনরাবৃত্তি করেছি। আল্লাহ বলেন- মানুষ স্বভাবতই দূর্বল হয়ে জন্মায় এবং এই দুর্বলতার ফল হলো সে যত কষ্টই করুক না কেন সে শীঘ্রই শরীরের কামনা-বাসনার কাছে আত্মসমর্পণ করে। একজন ব্যক্তির জন্য তার ইচ্ছার প্রতি ধৈর্য ধারণ করা কঠিন, সে আকাঙ্ক্ষা তার জন্য যতই ক্ষতিকর হোক না কেন”।

বিখ্যাত পাকিস্তানি ইউটিউবার আরসালান নাসিরও আমিরের এই ‘দুর্বল পুরুষ’-এর মন্তব্যে প্রতিক্রিয়া জানিয়েছেন। নিজের টুইটার হ্যান্ডেল থেকে তিনি একটি টুইট করেন।

টুইটে আরসালান নাসির লিখেছেন, “দুর্বল পুরুষ। ভালো বলেছেন, তাই এখানে বাঙালি বাবার ব্যবসা রমরমা”। তাঁর এই টুইটের জবাব দিয়ে আমির ফের একটি টুইট করেন ও তাতে কোরানের উল্লেখও করেন তিনি।

Related Articles

Back to top button