সব খবর সবার আগে।

করোনা ভাইরাস আল্লাহ্’র পরীক্ষা, সুস্থ হয়ে ওঠার পর দাবী পাকিস্তানের ধর্মপ্রচারক মৌলনা তারিক জামিলের

কিছুদিন আগেও তাঁর গলায় শোনা গিয়েছিল অন্য সুর। এবার সুস্থ হয়ে ওঠার পর আবার করোনা ভাইরাসের ক্ষেত্রে নতুন খাড়া করলেন পাকিস্তানের ধর্মপ্রচারক মৌলনা তারিক জামিল। সম্প্রতি তিনি দাবী করেন যে করোনা ভাইরাস আল্লাহ্‌’রই কোনও পরীক্ষা। এইভাবেই আল্লাহ্‌ মানুষকে বিচার করছেন। এর কিছুদিন আগেই তিনি এই ভাইরাসের জন্য মহিলাদের উপর দোষারোপ করেছিলেন।

সদ্যই কোভিড ১৯ থেকে সেরে উঠেছেন তিনি। এরপরই একটি ভিডিও বার্তা প্রকাশ করে করোনা ভাইরাসের কারণ হিসেবে নতুন যুক্তি খাড়া করলেন তারিক জামিল। ভিডিওতে তিনি বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আগে তিনি জানতেন না, এটি আসলে কী? কিন্তু আল্লাহ্‌’র আশীর্বাদে ১০ দিন হাসপাতালে কাটানোর পর তিনি এখন সম্পূর্ণ সুস্থ। ভিডিওতে তিনি বলেন, আল্লাহ্‌’ই এই রোগটি পৃথিবীতে পাঠিয়েছেন মানুষকে পরীক্ষা করার জন্য। এরপর এই ভাইরাসের জন্য সতর্কতা জারি করে তিনি বলেন যে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখা খুব জরুরি। বয়স্ক মানুষদের ক্ষেত্রে এই ভাইরাস বেশ আশঙ্কাজনক, এও ভিডিওতে জানান তিনি।

গত জুনমাসে, তিনি এই করনা ভাইরাস নিয়ে অন্য একটি যুক্তি দেন। তাঁর দাবী ছিল, এই অতিমারি আল্লাহ্‌’র তরফ থেকে সকলের জন্য শাস্তি। বিজ্ঞানের উন্নতির জন্যই এই ঘটনা ঘটেছে, এমন কথাও সেই সময় জানিয়েছিলেন তারিক জামিল।

এই ঘটনার আগে এপ্রিল মাসে তিনি এই করোনা ভাইরাসের জন্য মেয়েদের দোষ দেন। একটি অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে রীতিমতো কান্নার ‘নাটক’ করে তিনি বলেন মেয়েদের অতিরিক্ত ঔদ্ধত্য ও লজ্জাহীন ব্যবহারই নাকি এই করোনা ভাইরাসের জন্য দায়ী। সেই সময় সেই অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও।

প্রসঙ্গত, মৌলনা তারিক জামিল পাকিস্তানের একজন ধর্মপ্রচারক। তিনি এও দাবী করেন যে বলিউড তারকা আমির খানের সঙ্গে তাঁর খুব ভালো সম্পর্ক রয়েছে। হজে তাঁর সঙ্গে সাক্ষাৎ হওয়ার পর আমির খান নাকি মাঝে মধ্যেই তাঁর খোঁজ নেন বলেও দাবী করেন তিনি।

You might also like
Comments
Loading...