সব খবর সবার আগে।

সংকটজনক ভারতের করোনা পরিস্থিতি! ভারতকে ৫০টি অ্যাম্বুল্যান্স দিতে চেয়ে চিঠি পাঠাল পাকিস্তানের ইদি ফাউন্ডেশন

জটিল অবস্থা ভারতের। অক্সিজেন, ওষুধ,  বেড সবকিছুর জন্যই চারিদিকে কঠিন পরিস্থিতি। ‌এতদিন যে দেশ অন্য দেশ গুলির দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে এখন সেই দেশের‌ই করোনা পরিস্থিতি এখন গুরুতর।

এমন অবস্থায় ভারতের জন্য প্রার্থনা করছে পাকিস্তানিরা। #Indianeedsoxygen ট্রেন্ডিং করছে টুইটারে।

রাজনৈতিক স্বার্থের উর্ধ্বে মানবতাবাদ ভারতের এইরকম দুর্বিষহ পরিস্থিতিতে এমনটাই জানিয়ে ভারতের পাশে দাঁড়াতে চাইল পাকিস্তানের ইদি ফাউন্ডেশন। মোট ৫০টি অ্যাম্বুলেন্স দিয়ে সাহায্য করতে চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন ইদি ফাউন্ডেশনের প্রধান ফইজল ইদি।চিঠিতে তিনি লিখেছেন, ‘ভারতের সঙ্কটজনক করোনা পরিস্থিতিতে আমরা মর্মাহত। বহু মানুষ আক্রান্ত। একজন প্রতিবেশী বন্ধু হিসাবে আমরা সহমর্মিতা জানাই।’

এরপরেই জানান, ৫০টি অ্যাম্বুলেন্স ও আমাদের স্বেচ্ছাসেবী পরিষেবা দিয়ে আমরা এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আপনাদের পাশে থাকতে চাই l

সেইসঙ্গে তিনি জানিয়েছেন, ভারতে তাঁর টিম পাঠিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিতে ইচ্ছুক ইদি ফাউন্ডেশন। তাঁদের জন্য আলাদা খরচও লাগবে না। খাদ্য, জ্বালানি-সহ আনুষঙ্গিক খরচ ইদি ফাউন্ডেশনই বহন করবে।

সেই টিমকে করোনা বিধ্বস্ত এলাকায় প্রয়োজনমাফিক ব্যবহার করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানান তিনি। দেখুন সেই চিঠি।

প্রসঙ্গত উল্লেখ্য পাকিস্তানের ইদি ফাউন্ডেশন স্থাপন করেন পাকিস্তানের প্রখ্যাত সমাজসেবী আব্দুল সাত্তার ইদি। বিনামূল্যে চিকিত্সা, অ্যাম্বুলেন্স পরিষেবা, নারী ও শিশু পুনর্বাসন কেন্দ্র, মাদকাসক্ত ও মানসিক রোগীদের পুনর্বাসনের ব্যবস্থা করে এই ফাউন্ডেশন৷ শুধু পাকিস্তান নয়, সমগ্র দক্ষিণ এশিয়ায় ছড়িয়ে ইদি ফাউন্ডেশনের কাজ।

You might also like
Comments
Loading...