International

Covid19: ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিন  দেশকে আর্জি পাক ক্রিকেটার শোয়েব আখতারের

বিজ্ঞাপন

ভারতের করোনা পরিস্থিতি কঠিন হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন দেশে লাল তালিকাভুক্ত হচ্ছে ভারত। ‌মহামারীর আকার নিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। আজন্ম শত্রুতা ভুলে ভারতের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী ইমরান খান শনিবার নিজের টুইটার হ্যান্ডেলে লেখেন, “ভারতে কোভিড-১৯ সেকেন্ড ওয়েভের বিরুদ্ধে ভয়ংকর লড়াই চালানো ভারতের জনগণের প্রতি সহানুভূতি প্রকাশ করছি। প্রতিবেশী দেশে ও বিশ্বে যেখানে যাঁরা এই অতিমারীতে আক্রান্ত, তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি। মানবসভ্যতার খাতিরে এই বিশ্বব্যাপী চ্যালেঞ্জকে একসঙ্গে মোকাবিলা করতে হবে।”

বিজ্ঞাপন

আর এবার সেই দেশেরই প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার ভারতের পাশে দাঁড়ানোর জন্য দেশের কাছে আর্জি জানালেন। ভারতের ভয়াবহ করোনা পরিস্থিতি দেখে উদ্বিগ্ন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। পড়শি দেশের এই কঠিন সময়ে নিজের দেশের প্রধানমন্ত্রীকে  পাশে দাঁড়ানোর আর্জি জানালেন তারকা। একইসঙ্গে ভারতে জ্বলতে থাকা গণচিতার চিত্র ইনস্টাগ্রামে তুলে ধরে শোকপ্রকাশ করলেন প্রাক্তন পাক তারকা।

বিজ্ঞাপন

আরও পড়ুন- অতিমারী কাটিয়ে ঘুরে দাঁড়াতে ভারতের পাশে আমেরিকা-ব্রিটেন! সাহায্যের আশ্বাস বিশ্বের তাবড় তাবড় শক্তির

বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৩ এপ্রিল শিরোনামে উঠে আসে শোয়েবের ভিডিও বার্তাটি। যেখানে ভারতের ক্রমবর্ধমান সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন শোয়েব। বলেন, “ভারতে প্রতিদিন লাখো মানুষ আক্রান্ত হচ্ছেন। মুম্বইয়ের অবস্থা অত্যন্ত করুণ। কত মানুষ মারা যাচ্ছেন। এমন ভয়ংকর পরিস্থিতি সামাল দেওয়া যে কোনও দেশের প্রশাসনের পক্ষেই অত্যন্ত কঠিন। অসম্ভবই বলা চলে। তাই আমি প্রত্যেকের কাছে, আমাদের প্রধানমন্ত্রী (ইমরান খান), আমার দেশের মানুষের কাছে আবেদন করছি, এই কঠিন সময়ে ভারতের পাশে দাঁড়ান। ভারতের অক্সিজেনের প্রয়োজন। সাহায্যের হাত বাড়িয়ে দিন।”

বিজ্ঞাপন

এরপর ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেন তিনি। যেখানে ভারতে করোনায় প্রাণ হারানো মানুষের গণচিতার ছবি ধরা পড়েছে। ভিডিওটি শেয়ার করে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ লেখেন, “ভারতের এই করুণ দৃশ্য তুলে ধরলাম। প্রার্থনা করি, এই কঠিন সময় দ্রুত কেটে যাক। এখন গোটা দুনিয়ার পাশে থাকা প্রয়োজন। এ থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত। আর সমস্ত কোভিড বিধি মেনে চলা উচিত। কারণ পাকিস্তানের পরিস্থিতিও স্বস্তিদায়ক নয়।”

 

View this post on Instagram

 

A post shared by Shoaib Akhtar (@imshoaibakhtar)

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading