International

গণবিক্ষোভে পিছু হটল থাইল্যান্ড প্রশাসন, প্রত্যাহার করা হল একমাস ব্যাপী জরুরি অবস্থার নির্দেশ

বিজ্ঞাপন

অবশেষে পিছু হটতে হল থাইল্যান্ড প্রশাসনকে। আজ অর্থাৎ বৃহস্পতিবার প্রশাসনের তরফে প্রত্যাহার করে নেওয়া হল একমাসব্যাপী জরুরি অবস্থার নির্দেশ। পড়ুয়াদের নেতৃত্বে প্রদর্শিত হচ্ছে এই গণবিক্ষোভ। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচাও আন্দোলনকারীদের কাছে বিক্ষোভ তুলে নেওয়ার আবেদন জানিয়েছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখযোগ্য, আটদিন আগে থাইল্যান্ডে রাজতন্ত্রের সংস্কার এবং প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা (Prayuth Chan-ocha)-কে অপসারণের দাবিতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে তীব্র বিক্ষোভ শুরু হয়। পড়ুয়াদের নেতৃত্বে হওয়া আন্দোলন এতটাই ভয়ানক আকার ধারণ করেছিল যে জরুরি অবস্থা জারি করে সরকার। কিন্তু, এই নির্দেশকে তোয়াক্কা না করেই ব্যাংককের একটি ব্যস্ত মোড়ে অবস্থান বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। এর ফলে ব্যাংকক কার্যত অচল হয়ে পড়ে। এরপরই জরুরি অবস্থা প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নেয় প্রশাসন।

বিজ্ঞাপন

আজ থাইল্যান্ড সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, সম্প্রতি শান্তিশৃঙ্খলার অবনতি হওয়ায় ব্যাংককে একমাসব্যাপী জরুরি অবস্থা জারি করা হয়েছিল। বৃহস্পতিবার দুপুর থেকে তা প্রত্যাহার করে নেওয়া হচ্ছে। তবে কোনওভাবে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় তার দিকে কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সাধারণ মানুষের কাছেও শান্তি বজায় রাখার আবেদন জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading