আন্তর্জাতিক

মাতৃভক্তি! অসুস্থ মাকে দেখেন না কোনও বউমাই, একযোগে স্ত্রীদের ডিভোর্স দেওয়ার সিদ্ধান্ত নিলেন তিন ভাই

বউমারা খেয়াল রাখেন না অসুস্থ মায়ের। বারবার বলা সত্ত্বেও কোনও লাভ হয়নি। শেষ পর্যন্ত তিন ভাই-ই একযোগে নিজের নিজের স্ত্রীদের ডিভোর্স দেওয়ার সিদ্ধান্ত নিলেন। স্ত্রীদের সঙ্গে সম্পর্ক ভাঙতে মাত্র কয়েক মুহূর্ত সময় নিয়েছেন তারা। শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে বাস্তবে।

ঘটনাটি ঘটেছে আলজেরিয়াতে। সূত্রের খবর, তিন ভাই একদিন তাড়াতাড়ি ফিরে আসেন কাজ থেকে। এসে দেখেন যে তাদের অসুস্থ মা-কে এক প্রতিবেশী মহিলা স্নান করিয়ে দিচ্ছেন। তা দেখেই রেগে যান তারা। মহিলাকে জিজ্ঞাসা করলে তিনি জানান যে তাদের তিনজনের বউ প্রায় কোনওদিনই বাড়ি থাকেন না। শাশুড়িকে খাবারও বেড়ে দেন না তারা।  

একথা শুনে আরও রেগে যান তাঁরা। তাঁদের কথায়, কাজের কারণে বেশিরভাগ সময়ই বাড়ির বাইরে থাকতে হয় তাদের। একমাত্র বোনেরও বিয়ে হয়ে গেছে। তবে মাঝেমাঝেই এসে মায়ের যত্ন নিত সে। কিন্তু এদিকে বোনের স্বামীও অসুস্থ। দিন কয়েক ধরে স্বামীর অসুস্থতা বাড়ায় বোন আসতে পারেনি।

ভাইয়েরা ভেবেছিলেন যে হয়ত এই সময়টা তাদের মায়ের যত্ন নেবেন তাদের স্ত্রীয়েরা। কিন্তু তা আদতে হয়নি। সেদিন একটু তাড়াতাড়িই বাড়ি ফিরেছিলেন তিন ভাই। আর এসে দেখেন ওই কাণ্ড। বাড়িতে নেই তিন বউয়ের কেউই। প্রতিবেশীর মুখে সেকথা শুনেই একসঙ্গে বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেন তিন ভাই।

Related Articles

Back to top button