সব খবর সবার আগে।

“শুভ স্বাধীনতা দিবস তিব্বত, এগিয়ে যাও”, পরাধীন তিব্বতকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়ে টুইট ক্রিকেটের নক্ষত্রের

চীনের তিব্বতের ওপর ব্যাপক অধিকারের মধ্যেও ‘Happy Independence Day Tibet” লিখলেন বিশ্বের এক খ্যাতনামা ক্রিকেটার। তিনি ওয়েস্ট ইন্ডিজের লেজেন্ড স্যার ভিভিয়ান রিচার্ডস। ৩০ বছর আগে ক্রিকেট থেকে অবসর নেওয়া এই নামী ব্যক্তিত্ব ক্রিকেটারের ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজ অনেক ম্যাচ জিতেছে। এমনকি ওঁর বোলিংয়ের জাদুতে মনমুগ্ধ ছিল ক্রিকেট বিশ্ব। আর এই  বিখ্যাত ক্রিকেটার এবার এমন এক কাজ করলেন, যেটা কেউ ভুলবে না।

পরাধীন তিব্বতকে স্বাধীনতার শুভেচ্ছা জানান। তিব্বত এখন‌ও স্বাধীন রাষ্ট্রের তকমা পায়নি। চীনের অঙ্গুলিহেলনেই পরিচালিত হয় তিব্বত।

আজ বিশ্ব ক্রিকেটের এই তারকা টুইট করে লেখেন, ‘শুভ স্বাধীনতা দিবস তিব্বত, এখনও অনেক আগে যেতে হবে তোমাদের।” উনি নিজের এই পোস্টের সঙ্গে হ্যাশট্যাগ FreedomForTibet লিখেছেন। রিচার্ডসের এই ট্যুইট অল্প কিছুক্ষণের মধ্যে ব্যাপক ভাইরাল হয়ে যায়।

ভিভ রিচার্ডের এই ট্যুইটে বিখ্যাত অভিনেতা তথা FTTI এর প্রাক্তন প্রধান গজেন্দ্র চৌহানও জবাব দেন। উনি ভিভের ট্যুইটে কমেন্ট করে লেখেন, ‘তিব্বত স্বাধীনতা চায়।”

প্রসঙ্গত উল্লেখ্য, তিব্বতকে এখনও চীন নিজের অংশ বলে দাবি করে আসে। যদিও তিব্বতিরা নিজেদের কখন‌ও চীনের অংশ বলে মনে করে না। তিব্বতীরা চীনের থেকে দীর্ঘদিন ধরে স্বাধীনতা চেয়া আসছে। ভারতের হিমাচল প্রদেশ সমেত বিভিন্ন জায়গায় তিব্বতিরা বসবাস করে, তাঁরা মাঝেসাঝেই চীনের বিরুদ্ধে প্রদর্শন করে আসছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...