Kolkata

ফের বিক্ষোভ কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে, এবারের কারণ ১৩ জন কর্মীর বদলি

বিজ্ঞাপন

কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে আবার শুরু হল বিক্ষোভ। দিন কয়েক আগেই তাদেরকে করোনা থেকে সুরক্ষা পাওয়ার ঠিকঠাক ব্যবস্থা দেওয়া হচ্ছে না ও করোনা আক্রান্ত জায়গাতেই ডিউটিতে পাঠানো হচ্ছে বলে অভিযোগ তুলে প্রবল বিক্ষোভ করেন পুলিশকর্মীরা। ট্রেনিং স্কুলের সামনেই কমব্যাট ফোর্স, ডিএমজি গ্রুপ-সহ অন্যান্য ব্যাটেলিয়নের বাহিনীরা বিক্ষোভ দেখান। ডিসি কমব্যাটের বিরুদ্ধে একাধিক অভিযোগ তোলেন পুলিশকর্মীরা। ডিসি কমব্যাট নেভেন্দ্র সিং পল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে রীতিমতো নিগ্রহ হন বলে অভিযোগ। পরবর্তীকালে মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজে ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেন।

বিজ্ঞাপন

এবার এর জেরই পড়ল বিক্ষোভকারী পুলিশকর্মীদের দিকে। ১৩ জন পুলিশ কর্মীকে রাজ্যের পাঁচটি জেলায় বদলি করা হল। মঙ্গলবার এই মর্মে বদলির বিষয়ে ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অব পুলিস, ( অ্যাডমিনিস্ট্রেশন) অর্ডার মারফত জানিয়ে দিয়েছেন। এই ঘটনায় রীতিমতো ক্ষোভে ফেটে পড়েছেন কমব্যাট ব্যাটেলিয়নের পুলিশ কর্মীরা। যদিও এর জন্য প্রকাশ্যে এখনও পর্যন্ত কোনো রকম প্রতিবাদ করেননি তাঁরা।

বিজ্ঞাপন

পুলিশকর্মীদের অভিযোগ ছিল, প্রয়োজনীয় করোনা সুরক্ষা নেওয়া হচ্ছে না। পাশাপাশি, কনটেনমেন্ট জ়োনে কর্তব্যরত কর্মীর উপযুক্ত সুরক্ষা সামগ্রী না দিয়ে ডিউটিতে পাঠানো হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিক্ষোভকারীদের অভিযোগ শুনে জানান, লিখিতভাবে অভিযোগ জানান। আমি সব শুনেছি। ৩ দিন সময় দিন। সব রকমের সহযোগিতার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। এই ঘটনার ২১ দিনের মাথাতেই বদলি করা হল ১৩ জন পুলিশকর্মীকে।

বিজ্ঞাপন

ফের বিক্ষোভ কলকাতা পুলিশ ট্রেনিং স্কুলে, এবারের কারণ ১৩ জন কর্মীর বদলি 2

বিজ্ঞাপন

পুলিস সূত্রে জানা গিয়েছে, এই ১৩ জনের মধ্যে কোচবিহার ৩, দার্জিলিং ২, জলপাইগুড়ি ৩, আলিপুরদুয়ার ৩, কালিংপঙে ২ জন কে বদলি করা হয়েছে। শুধু কমব্যাট ফোর্সই নয়, রাফ-সহ ফাস্ট ব্যাটেলিয়ন ও সেকেন্ড ব্যাটেলিয়নের কর্মীরাও রয়েছেন ওই বদলির তালিকায়। এই প্রক্রিয়াকে রুটিন বদলি হিসাবে বলা হয়েছে কলকাতা পুলিশের তরফে।

যদিও বদলির খবর শুনে আবার বিক্ষোভ হতে পারে এই আঁচ করে মঙ্গলবার রাতে পিটিএসের ওপর আগেভাগেই নজর রাখা হয় লালবাজারের তরফে। আলিপুর বডিগার্ড লাইনে থাকা পুলিস বাহিনীকে তৈরি থাকতে বলা হয়। কমব্যাট ফোর্সের কর্মীরা যদি আবার রাস্তায় নেমে বিক্ষোভ দেখানো শুরু করে, তার জন্য ফোর্সও প্রস্তুত করে রাখা হয়। যদিও মঙ্গলবার গভীর রাত পর্যন্ত কেউই রাস্তায় নেমে বিক্ষোভ দেখাননি। ডিসি কমব্যাট নেভেন্দ্র সিং পল কেও বদলি করা হয়েছে ওয়ারলেস ব্রাঞ্চে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading