কলকাতা

পার্থর গ্রেফতারির পর তৎপর রাজ্য সরকার, এসএসসি আন্দোলনকারীদের ফোন করলেন অভিষেক, শুক্রবার দেখা করে পাশে থাকার আশ্বাস তৃণমূল নেতার

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) গ্রেফতার করেছে ইডি (Enforcement Directorate)। এই তদন্ত যত এগোচ্ছে, ততই যেন নতুন নতুন নানান তথ্য উঠে আসছে। পার্থর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita mukherjee) দু’টি ফ্ল্যাট থেকে ইডি উদ্ধার করেছে মোট ৫০ কোটি টাকারও বেশি। অর্পিতাকেও গ্রেফতার করেছে ইডি। এখন পার্থ ও অর্পিতা আলোচনার কেন্দ্রবিন্দুতে।

এদিকে, পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ায় ৫০০ দিন ধরে আন্দোলন চালানো এসএসসি চাকরিপ্রার্থীরা বেশ খুশি। এই গ্রেফতারি তাদের লড়াইয়ের শক্তিকে অন্য মাত্রা দিয়েছে, এমন আবহে এবার এসএসসি আন্দোলনকারীদের ফোন করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামীকাল, শুক্রবার তাদের সঙ্গে দেখা করবেন তিনি।

সূত্রের খবর, এই আন্দোলনকারীদের মধ্যে প্রথম সারির নেতা শহিদুল্লাকে ফোন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এসএসসি কেলেঙ্কারিতে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর আন্দোলনকারীদের নিজেই যোগাযোগ করলেন অভিষেক। জানা গিয়েছে, তিনি জানিয়েছেন যে এতদিজ ধরে আন্দোলন করতে থাকা চাকরিপ্রার্থীদের আলোর দিশা দেখাতে চান তিনি।

সূত্রের খবর অনুজায়িম এদিন শহিদুল্লাকে ফোন করে তাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। তিনি আন্দোলনকারীদের সঙ্গে দেখা করবেন বলেও জানিয়েছেন। আগামীকাল, শুক্রবার আন্দোলনকারীদের ৫-৬ জনের একটি প্রতিনিধি দলকে অভিষেক ডেকে পাঠিয়েছেন বলে খবর।

এই ঘটনায় ওয়াকিবহাল মহলের মত, এসএসসি দুর্নীতি হয়ত এবার নিজেই মাঠে নামতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর এই হস্তক্ষেপে আন্দোলনকারীরা বেশ আশাবাদী। আন্দোলনকারীদের অন্যতম সদস্য শহিদুল্লা এই বিষয়ে বলেন, “ওঁর ফোন পেয়েছি, কথা হয়েছে। উনি কাল আমাদের সঙ্গে দেখা করতে চেয়েছেন। এক বিশেষ ব্যক্তির মাধ্যমে আলোচনার বার্তা দিয়েছেন তিনি। তবে কখন, কোথায় এই আলোচনা হবে, তা এখনও জানি না আমরা”।

Related Articles

Back to top button