সব খবর সবার আগে।

রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা বেহাল, স্বাস্থ্য ভবনে অভিযোগ জমা করলেন অগ্নিমিত্রা পল

রাজ্যে করোনা সংক্রমণ ধীরে ধীরে মারাত্মক আকার ধারণ করছে কিন্তু রাজ্য সরকারের সেই দিকে কোন খেয়াল নেই, এইরকমই অভিযোগ করলেন বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশা সম্পর্কিত বিভিন্ন অভিযোগ নিয়ে স্বাস্থ্য ভবন অভিযান করে বিজেপি মহিলা মোর্চা। যার নেতৃত্বে ছিলেন মহিলা মোর্চা সভানেত্রী অগ্নিমিত্রা পল। এদিন তিনি সল্টলেকে স্বাস্থ্য ভবনে গিয়ে রাজ্যের মুখ্য স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তীর সঙ্গে দেখা করেন।

পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান যে, গোটা রাজ্যে কোথায় কত করোনার জন্য বেড রয়েছে তা রাজ্য সরকারের ওয়েবসাইটে ঠিক ভাবে উল্লেখ নেই। সেই ব্যাপারে রাজ্যের মুখ্য স্বাস্থ্য অধিকর্তাকে তিনি জানিয়েছেন। যদিও রাজ্যের মুখ্য স্বাস্থ্য অধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী জানিয়েছেন যে, এই ব্যাপারে একটি টোল ফ্রি নম্বর রয়েছে যেখানে ফোন করলে মানুষ এই ব্যাপারটি সম্পর্কে জানতে পারবেন।

সেই পরিপ্রেক্ষিতে অগ্নিমিত্রা পল ডাঃ অজয় চক্রবর্তীকে জানান, তাহলে বিজ্ঞাপনের মাধ্যমে সেই নম্বরটি সাধারণ মানুষকে জানানো হোক। তা না হলে মানুষ জানবে কী করে?

এছাড়াও সর্দি-কাশি জ্বরের মতো করোনা উপসর্গ হলে মানুষ কোথায় টেস্ট করবে বা কোন ল্যাবে টেস্ট করা হচ্ছে সেগুলো যদি ওয়েবসাইটে দেওয়া হয় তাহলে অনেক সুবিধা হবে বলেও জানান অগ্নিমিত্রা।

এছাড়াও অগ্নিমিত্রা জানিয়েছেন যে, রাজ্যে কলকাতায় অনেক জায়গায় করোনা রোগী মারা গিয়ে ১৩ ঘণ্টা থেকে ১৫ ঘণ্টা ধরে পড়ে রয়েছে। তা সৎকারের জন্য পুলিশ প্রশাসনকে দায়িত্ব দেওয়া হোক।

যদিও স্বাস্থ্য দপ্তর থেকে সাফ জানানো হয়েছে এটা স্বাস্থ্য ভবনের কোন দায়িত্ব না। এছাড়াও রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার করুণ অবস্থা এবং অন্যান্য বেশ কিছু অভিযোগ স্বাস্থ্য ভবনে জমা দেন বিজেপি মহিলা মোর্চা সভানেত্রী।

You might also like
Comments
Loading...
Share