কলকাতা

রাজ্য বিজেপির কলকাতা পুরভোট সংক্রান্ত বৈঠকে দেখা মিলল না দুই পর্যবেক্ষক অর্জুন সিং ও রাজু বন্দ্যোপাধ্যায়ের, শুরু জোর জল্পনা

আজ ছিল বিজেপির কলকাতা পুরভোট সংক্রান্ত রূপরেখা নির্ধারণ বৈঠক। কিন্তু এই বৈঠকে বিজেপির নির্বাচন পরিচালনা কমিতির তিন পর্যবেক্ষকের মধ্যে দুই পর্যবেক্ষকেরই দেখা মিলল না। এই বৈঠকে জ্যোতির্ময় সিং মাহাতর দেখা মিললেও অনুপস্থিত রইলেন বাকি দুই পর্যবেক্ষক রাজু বন্দ্যোপাধ্যায় ও অর্জুন সিং।

এর পাশাপাশি এও জানা গিয়েছে যে বোরো ভিত্তিক দায়িত্বে যারা ছিলেন, তাদের মধ্যেও অনেকেই আজকের এই বৈঠকে অনুপস্থিত ছিলেন। বৈঠকে তাদের নাম ধরে ডাকা হলে কোনও উত্তর আসেনি।

এদিন বিজেপির হেস্টিংস কার্যালয়ে কলকাতা পুরভোট নিয়ে বৈঠক হয়। প্রথমে নির্বাচনী বৈঠক হয় উত্তর কলকাতা নিয়ে। এরপর হয় দক্ষিণ কলকাতা নিয়ে বৈঠক। উত্তর কলকাতার নির্বাচনী পর্যবেক্ষক জ্যোতির্ময় সিং মাহাত উপস্থিত থাকলেও, এদিন দক্ষিণ কলকাতার বৈঠক শুরু হতে দেখা যায় যে অর্জুন সিং অনুপস্থিত। ছিলেন না রাজু বন্দ্যোপাধ্যায়ও।

দলীয় সূত্রের খবর এদিনের এই দীর্ঘ বৈঠকে প্রার্থীতালিকা নিয়ে তেমন কোনও আলোচনা হয়নি। আলোচনার বড় অংশ জুড়েই ছিল বুথে বুথে এজেন্ট নিশ্চিত করা। বিধানসভা ভোট পরবর্তী রাজনৈতিক হিংসার পর কোন কৌশলে ওয়ার্ডগুলিতে কর্মী ও এজেন্ট নিশ্চিত করা যায়, সেই স্ট্রাটেজি-ই প্রথম পর্যায়ের বৈঠকে স্থির হয়।

আজকের এই বৈঠকে উপস্থিত আছেন প্রতাপ বন্দ্যোপাধ্যায়, দীনেশ ত্রিবেদী, অমিত মালব্য প্রমুখ। তবে নির্বাচন পরিচলানা কমিটির পর্যবেক্ষক হয়েও আজকের বৈঠকে অর্জুন সিং ও রাজু বন্দ্যোপাধ্য়ায় কেন অনুপস্থিত? সে সম্বন্ধে প্রশ্নচিহ্ন দেখা দিলেও, বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দাবী করেন, “কেউ উপস্থিত না থাকা মানেই সে অন্য দলে চলে গেল, এমনটা নয়। তাঁরা হয়তো দলের কাজেই অন্যত্র ব্যস্ত আছেন”।

Related Articles

Back to top button