কলকাতা

পুলিশের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ, বন্ধ হয়ে গেল শহরের হাজার হাজার অটো, সপ্তাহের শুরুতেই চরম ভোগান্তিতে নিত্যযাত্রীরা

পুলিশের বিরুদ্ধে উঠল হেনস্থার অভিযোগ। এই অভিযোগ তুললেন শহরের একাধিক অটোচালকরা। প্রতিবাদ জানাতে উল্টোডাঙা থেকে নানান রুটের অটো পরিষেবা বন্ধ হয়ে গেল সপ্তাহের প্রথম দিনেই। এর জেরে চরম ভোগান্তি যাত্রীদের কপালে।

পুলিশের বিরুদ্ধে অটোচালকদের এই অভিযোগ দীর্ঘদিনের। তাদের  দাবী, পুলিশ অটোর রুট ঘুরিয়ে দিয়েছে। ব্যাপক যানজটের অজুহাত দেখিয়ে ১৫ নম্বর বাসস্ট্যান্ড থেকে অটো ঘোরাতে দেওয়া হয় না। এর জেরে উল্টোডাঙা থেকে ফেরার পথে মুচিবাজার হয়ে যাত্রী ছাড়াই অটোগুলিকে ফিরতে হয়। উল্টোডাঙ্গা ফিরে ফের যাত্রী তুলতে হয় অটোচালকদের।

এর জেরে তাদের বেশ সমস্যায় পড়তে হয়। শুধু তাই নয়, অটোচালকদের এও দাবী যে জ্বালানির দাম বাড়ানো হলেও নতুন করে অটোর ভাড়া আর বাড়ানো হয়নি। এর ফলে পুরনো ভাড়াতেই এখনও অটো চালাতে হচ্ছে চালকদের।

অটো ইউনিয়নের তরফে জানানো হয় যে এই ভাড়ায় লাভ করা মুশকিল। আর ঘুরপথে যাতায়াতের ফলে খরচও বাড়ছে। এরই প্রতিবাদে সোমবার সকাল থেকে উল্টোডাঙা থেকে বন্ধ বিভিন্ন রুটের অটো চলাচল। এদিন সকাল থেকে উল্টোডাঙা থেকে বাগুইআটি, লেকটাউন, করুণাময়ী, এয়ারপোর্ট, শোভাবাজার রুটে অটো পুরোপুরি বন্ধ ছিল দীর্ঘক্ষণ।

এই পরিস্থিতি সামাল দিতে মাঠে নামে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় বেলা ২টো বেজে যায়। অটোচালকরা জানাচ্ছেন যে পুলিশ এক সপ্তাহ সময় চেয়েছে। তার মধ্যেই এই সমস্যার সমাধান করবে বলে আশ্বাস দিয়েছে পুলিশ। এরপর অবরোধ তুলে নেন অটো চালকরা। তবে আজ, সোমবার সপ্তাহের প্রথম দিনেই এমন অটো বিভ্রাট হওয়ায় অফিসযাত্রী থেকে শুরু করে স্কুল, কলেজ পড়ুয়া, নিত্যযাত্রীদের বেশ হয়রান হতে হয়।

Related Articles

Back to top button